ভূমি কর্মকর্তাকে মারধরের অভিযোগ

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ০০:০০

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ীতে পৌর ভূমি অফিসের অফিস সহায়ক মো. আমজাদ হোসেনকে (৫০) মারধরের অভিযোগ উঠেছে। স্থানীয় ইউপির চেয়ারম্যান মো. মানিক রতন এর বিরুদ্ধে এ অভিযোগ করেন ওই কর্মকর্তা। এ ঘটনায় গতকাল মঙ্গলবার সকাল থেকে অফিস চত্বরে কর্মবিরতি শুরু করেন ভূমি অফিসের অফিসের কর্মকর্তরা।

স্থানিয় সূত্রে জানা যায়, গত ১৪ ই অক্টোম্বর রোববার দুপুর কাজিহাল ইউপির চেয়ারম্যান মো. মানিক রতন তার ভায়রা মো. মোস্তফা কামালের খ-তফসিলে একটি নথি খোজার জন্য পৌর ভূমি অফিসে যান। এ সময় ভূমি অফিসের অফিস-সহায়ক মো. আমজাদ হোসেন নথি খোজাখুজি করে না পাওয়ার কথা বলেন। এতে ইউপি চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে তাকে অফিস চত্তরে জনগণের সামনে মারপিট করতে থাকেন। এ সময় পৌর ভূমি অফিসের সহকারী কর্মকর্তা মো. জাহেদুর রহমান সরকার ইউপি চেয়ারম্যানকে বিষয়টি জানার জন্য মারপিট বন্ধ করতে বলেন। পরে ভূমি কর্মকর্তা মো. জাহেদুর রহমান সরকার বিষয়টি ইউএনওকে অবগতি করেন।

এ বিষয়ে কাজিহাল ইউপির চেয়ারম্যান মো. মানিক রতন মোবাইল ফোনে কতা বললে, ‘ভিপি জমির একটি নথি খোজাকে কেন্দ্র করে তাকে গালমন্দ করা হয়েছে। তাকে মারার কোন প্রশ্নই আসে না। তার বিরুদ্ধে এর আগেও অনেক অভিযোগ পেয়েছি।,

সহকারী কমিশনার (ভূমি) মো. এনামূল হক মোবাইলে জানান, বিষয়টি নিয়ে মিটিং এ আছি। ভূমি অফিসের কর্মচারিকে মারপিটের ঘটনার বিষয়ে ইউএনও আব্দুস সালাম চৌধুরীর সাথে মুটোফোনে যোগাযোগ করলে তিনি মোবাইল ফোন গ্রহন করেন নি।

"