রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক আরশেদ আলী

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ০০:০০

পাবনা প্রতিনিধি
ama ami

রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক-১৮ হিসেবে নির্বাচিত হয়েছেন আরশেদ আলী। তিনি পাবনার সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়নের ২৪নং তেঁথুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি সাঁথিয়া উপজেলার বহলবাড়িয়া গ্রামের মৃত তফিজ উদ্দিন এবং আলহাজ সাজেদা খাতুনের দ্বিতীয় সন্তান। তিনি বাংলাদেশ স্কাউটস, সাঁথিয়া উপজেলা শাখার নির্বাহী কমিটির সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

পাবনা জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, একাডেমিক যোগ্যতা, পেশাগত দক্ষতা, অভিজ্ঞতা এবং বিদ্যালয়ের ফলাফলসহ সার্বিক বিবেচনায় তিনি এ কৃতিত্ব অর্জন করেছেন। আরশেদ আলী ঢাকা বিশ্বদ্যিালয় থেকে ১৯৯৭ সালে নৃবিজ্ঞান বিষয়ে অনার্সসহ মাস্টার্র্স ডিগ্রি অর্জন করেন। তিনি ২০১১ এবং ২০১৭ সালে সাঁথিয়া উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক নির্বাচিত হয়েছিলেন। এ ছাড়া ২০১০ সালে এ বিদ্যালয়টি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় পাবনা জেলায় ফলাফলে প্রথম স্থান অর্জন করেছিল।

গত ১ অক্টোবর এ সংক্রান্ত বাছাই কমিটির সভাপতি, রাজশাহী বিভাগের কমিশনার নূরউর রহমান ও কমিটির সদস্য সচিব আবুল কালাম আজাদ বিভাগীয় শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষক হিসেবে আরশেদ আলীর নাম ঘোষণা করেন।

 

"