উপজেলা সমাজসেবা অফিস

খসে পড়ছে পলেস্তারা দুর্ঘটনার আশঙ্কা

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৮, ০০:০০

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা সমাজসেবা অফিস ভবনের দোতলার ছাদের পলেস্তরা খসে পড়ছে। উপজেলা পরিষদ চত্বরের অফিস ভবনটির দোতলার ছাদের একাংশের এমন দশা দেখা দিয়েছে।

জানা যায়, প্রায় ৩৫ বছর আগে এ ভবনটি নির্মাণ করা হয়। এ ভবনের দোতলায় এক পাশে পাঁচটি কক্ষে উপজেলা সমাজসেবা বিভাগ ও হিসাবরক্ষণ বিভাগের অফিসিয়াল কার্যক্রম চলছে। ভবনের এ পাশের ছাদের নিচের অংশের পলেস্তরা খসে পড়ছে। ভবনের বারান্দার অংশের অবস্থা বেশি নাজুক।

এ ছাড়া পিলারসহ বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা। এ ছাড়া সমাজসেবা অফিসে বিভিন্ন প্রয়োজনে আশা সাধারণ মানুষ ঝুঁকি নিয়ে চলাচল করছেন বলে জানান অনেকেই।

নাম না প্রকাশের শর্তে একজন বলেন, এখানে আসলে ভয়ে ভয়ে থাকতে হয়। কখন ছাদ ভেঙে মাথায় পড়ে তার কোনো নিশ্চয়তা নেই। উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবদুল মোতালিব জানান, উপজেলা মাসিক সমন্বয় কমিটির বৈঠকে ভবনটির এ অবস্থা তিনি তুলে ধরেছেন।

এ ছাড়া উপজেলা প্রকৌশলীকেও মৌখিকভাবে বিষয়টি একাধিকবার জানিয়েছেন। তিনি নিজেও ক্ষয়ক্ষতি ও দুর্ঘটনার আতঙ্কে থাকেন বলে জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুজ্জামান জানান, বিষয়টি তার নজরে এসেছে। জরুরি ভাবে নতুন একটি অফিস ভবনের প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। আপাতত ভবনটির ছাদের ভেঙে পড়া অংশসহ ক্ষতিগ্রস্ত স্থানগুলোয় প্রয়োজনীয় মেরামতে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

 

"