ইলিশ ধরায় নিষেধাজ্ঞা অমান্য

দোহার ও চৌহালীতে ১৬ হাজার মিটার জাল জব্দ : আটক ১২

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ০০:০০

দোহার (ঢাকা) ও চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি

ঢাকার দোহারে পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করায় ১১ জেলে আটক করেছে উপজেলা প্রশাসন। এ সময় তাদের কাছ থেকে ১৩ হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি ইলিশ জব্দ করা হয়।

গতকাল বুধবার সকালে ইউএনও আফরোজা আক্তার রিবা ও সহকারী কমিশনার (ভূমি) সালমা খাতুন, উপজেলা মৎস্য অধিদপ্তর কর্মকর্তারা পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে এ অভিযান পরিচালনা করেন।

উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরোজা আক্তার রিবা ও সালমা খাতুন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক আল মিরাজ ও আব্দুল সালাম তালুকদারকে ২০ দিনের কারাদন্ড এবং ৬জনকে ১০ দিন করে কারাদন্ড প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়।

এদিকে চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, নিষেধাজ্ঞা অমান্য করে উপজেলার যমুনা নদীতে ইলিশ মাছ ধরার সময় রবিউল ইসলাম (২৮) নামে ১ জেলেকে আটক করা হয়েছে। আটক রবিউল ইসলাম মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চরকাটারী মহল্লার বাসিন্দা। গতকাল মঙ্গলবার বিকালে উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের ভূতের মোড় এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে সময় ৩ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, ইউএনও (ভারপ্রাপ্ত) মো. আনিসুর রহমান, অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম, উপজেলা সহকারী মৎস্য অফিসার মাসুম বিল¯œাহ ও ক্ষেত্রসহকারী শফিকুল ইসলাম। আটক রবিউল ইসলামকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৫ দিনের কারাদন্ড প্রদান করা হয়।

 

"