বাউফলে গৃহহীনরা পাচ্ছেন প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ০০:০০

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর বাউফল উপজেলার দুটি ইউনিয়নে ১৫২ গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর। আশ্রয়ণ-২ প্রকল্প এর আওতায় উপজেলার জোয়ার-ভাটার চন্দ্রদ্বীপ ও কাছিপাড়া ইউনিয়নে সেমিপাঁকা ঘরগুলো নির্মাণ করা হবে।

প্রকল্প পরিচারকের কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার দুইটি ইউনিয়নে ২০১৭-১৮ অর্থ বছরে আশ্রয়ন-২ প্রকল্পের অধীনে যার জমি আছে ঘর নেই, এমন পরিবারের মাঝে গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়েনে ১০২ ও কাছিপাড়া ইউনিয়নে ৫০ গৃহহীন পরিবারের নামে ১ কোটি ৫১ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে। বরাদ্দকৃত অর্থ দিয়ে গৃহহীন পরিবারের জন্য সেমিপাঁকা ঘর নির্মান করা হবে।

চন্দ্রদ্বীপ ইউপি চেয়ারম্যান এনামুল হক আলকাস মোল্লা বলেন, উপজেলায় চন্দ্রদ্বীপ ইউনিয়নের শতকরা ৯০ ভাগ বসবাসকারি মানুষ ভুমিহীন, গৃহহীন ও ছিন্নমূল পরিবার। এখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষিত সবার জন্য বাসস্থান কর্মসূচী বাস্তবায়ন হচ্ছে।

ইউএনও পিজুস চন্দ্র দে বলেন, ‘উন্নয়নের গণতন্ত্র প্রতিষ্ঠায় আশ্রয়ন-২ প্রকল্পের অধীনে উপজেলার দুই ইউনিয়নে ১৫২ গৃহহীনরা পাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রীর ঘর এবং পরিবারসমূহকে স্বাবলম্বী করার লক্ষ্যে সরকার পর্যায়ক্রমে প্রশিক্ষণ প্রদান ও ঋণ দিয়ে স্বাবলম্বী করবেন।

 

"