জাককানইবি শিক্ষার্থীর ফিল্ম যাচ্ছে পুনে চলচ্চিত্র উৎসবে

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ০০:০০

জাককানইবি প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কৌশিক করের নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘টাইম’ ভারতের পুনেতে প্রদর্শনীর জন্য মনোনীত হয়েছে। সুনামগঞ্জের ছেলে নির্মাতা কৌশিক কর বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ছাত্র।

চলতি বছরে নভেম্বর মাসে ভারতের পুনেতে অনুষ্ঠিত তৃতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শিত হবে। উৎসবে এ বছর বিশ্বের ১০৫টি দেশের ১১১১টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। ‘টাইম’ চলচ্চিত্রটির নির্মাণকাল ছিল নভেম্বর ২০১৬। এর কাহিনি মূলত হ্যালোসিনেশনের ওপর। যার মূলভাব ছিল অদ্ভুত ও বোবাসময়, যাকে আমরা জীবন বলি, নীরব এই বোবাসময় এক দিন কথা বলবেই। চার মিনিট পনেরো সেকেন্ডের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পুরোটা সময় ধরে দর্শক ডুবে থাকে এর কাহিনির ভেতর। এতে অভিনয় করেছেন জাকির হোসেন বাবু ও মুজাহিদ ইসলাম। চিত্রগ্রহণে ছিলেন জামান মনির এবং কাহিনি ও চিত্রনাট্যে ছিলেন নির্মাতা কৌশিক কর নিজেই।

চলচ্চিত্রটির আগেও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রদর্শিত হয়েছে। কৌশিক করের নির্মিত আরো একটি চলচ্চিত্র হচ্ছে রাতের শেষ ট্রেন। সম্প্রতি সোহাইল রহমানের গল্পে আরো একটি সাইকো থ্রিলার কাজ হাতে নিয়েছেন তরুণ এই নির্মতা কৌশিক কর। চলতি মাসেই শুটিংয়ের কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে। ডিসেম্বরেই মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে বলে জানান নির্মাতা কৌশিক কর।

 

"