কালীগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে ইউপি চেয়ারম্যানসহ আহত ২২

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ০০:০০

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় জমি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে ভেলাগুলি ইউপি চেয়ারম্যান মহির আলীসহ ২২ জন আহত হয়েছে। গতকাল বুধবার বিকেলে উপজেলার লতাবর এলাকার কদমতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, জমি ও রাস্তাকে কেন্দ্র করে ২০১৩ সালের ২১ মে লতাবর এলাকার লুৎফর রহমানের পূত্র ফারুক ও শাহিনদের সঙ্গে একই এলাকার আব্দুর রহমানের পূত্র জাহাঙ্গির শফিকুল রহমানের সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে ফারুক ও শাহিনদের হামলায় জাহাঙ্গির শফিকুল রহমান মারা যায়।

এ নিয়ে একটি হত্যা মামলা আদালতে বিচারাধীন রয়েছে। বর্তমানে ওই মামলার স্বাক্ষী চলছে।

এদিকে জাহাঙ্গির শফিকুল রহমানের পুত্র সাজ্জাদ হোসেনের অভিযোগ, ফারুর ও শাহিনরা মামলার স্বাক্ষীদের স্বাক্ষী না দিতে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে। বিষয়টি জানতে গতকাল বুধবার বিকেলে পার্শ্ববর্তী ভেলাগুড়ি ইউপি চেয়ারম্যান মহির আলী কদমতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে যান। এ সময় তার উপর হামলা চালায় ফারুক ও শাহিনের লোকজন। এতে ২ গ্রুপের মধ্যে সংঘর্ষে ইউপি চেয়ারম্যান মহির আলী, তার ছোট ভাই কুদরত আলী, একই এলাকার মনছুর আলী, সুরুজ আলী, কাজিমুদ্দিন, সাজ্জাদ, সোহেব, সাদ, রতন, আজিজুল, তাসাবুল, ফুয়াদ, আশরাফুল, কালাম ও সফিকুলসহ উভয় পক্ষে অন্তত ২২ জন আহত হয়েছে। স্থানীয়দের আহতদের উদ্ধার হয়ে হাতীবান্ধা, কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছে।

কালীগঞ্জ থানার ওসি মকবুল হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুরো বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

"