উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২৬ সেপ্টেম্বর, ২০১৮

উল্লাপাড়ায় প্লাবন ভূমি থেকে বেড়া উচ্ছেদ, কারেন্ট জাল জব্দ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বন্যার পানিতে প্লাবিত উন্মুক্ত প্লাবন ভূমিতে ঘেরা বাঁশের তৈরি বেড়া উচ্ছেদ করা হয়েছে। এ ছাড়া প্রায় এক লাখ ২০ হাজার টাকা মূল্যের নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে দেওয়া হয়েছে। গতকাল মঙ্গলবার ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এসব বেড়া ও কারেন্ট জাল জব্দ করে। এ সময় কারেন্ট জাল বিক্রেতাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. বায়েজিদ আলম।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, গতকাল ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে উপজেলার বাঙ্গালা ইউনিয়নের গঙ্গারামপুর এলাকায় উন্মুক্ত জলাশয় থেকে একাধিক বাঁশের তৈরি বেড়া উচ্ছেদ করে।

এর আগে এলাকার প্রভাবশালীরা দল বেঁধে দীর্ঘ এ বেড়া দিয়ে উন্মুক্ত জলাশয়ের মাছ আটক এবং তা বিক্রি করে আসছিল বলে জানা যায়। এ ছাড়া শ্যামলীপাড়া বাসস্ট্যান্ড এলাকায় তুলসী বর্মণের দোকানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় এক লাখ ২০ হাজার মূল্যের ৪০০ পিস কারেন্ট জাল জব্দ করে। এ সময় দোকান মালিকের পাঁচ হাজার টাকা জরিমানা এবং জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

গত ১০ আগস্ট দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকায় ‘উন্মুক্ত প্লাবন ভূমিতে বেড়া দিয়ে মাছ শিকার’ শিরোনামে ছবিসহ একটি প্রতিবেদন প্রকাশ হয়।

এ প্রতিবেদন প্রকাশের পর ১৮ আগস্ট প্রথম দফায় বিভিন্ন এলাকায় বাশের তৈরি বেড়া উচ্ছেদ এবং বাদাই ও কারেন্ট জাল আটক করে পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close