মিজানুর রহমান, ক্ষেতলাল (জয়পুরহাট)

  ২৪ সেপ্টেম্বর, ২০১৮

ক্ষেতলালের রঘুনাথপুর-শ্যামপুর সড়ক

পাকাকরণ কাজ বন্ধ রাখায় দুর্ভোগ

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার আলমপুর ইউনিয়নের রঘুনাথপুর-শ্যামপুর রাস্তা পাকাকরণ কাজ বন্ধ রাখায় জনদুর্ভোগ চরমে উঠেছে। অল্প বৃষ্টিতেই রাস্তায় পানি জমে কাদার সৃষ্টি হয়। ফলে এলাকার ১০ গ্রামের জনসাধারণের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উপজেলা এলজিইডি অফিস সূত্রে জানা যায়, ক্ষেতলাল উপজেলার নাজিরপুর ক্ষেতগাড়ী থেকে কালিতলা বাজার পর্যন্ত ৬৫০ মিটার এবং রঘুনাথপুর থেকে সুলতানপুর পর্যন্ত ৩৫০ মিটারসহ মোট এক কিলোমিটার রাস্তা পাকাকরণের টেন্ডার আহ্বান করা হয়। এতে মেসার্স মুঞ্জুরুল আলম মোহন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ পায়। টেন্ডার অনুযায়ী চলতি বছরের মার্চে রঘুনাথপুর-শ্যামপুর রাস্তা পাকাকরণের জন্য মাটি খনন করে আংশিক বালু দিয়ে প্রায় ছয় মাস ফেলে রাখা হয়। বর্তমানে কাজ বন্ধ রাখায় বর্ষা মৌসুমে বৃষ্টির পানি জমে কাদা ও গর্ত সৃষ্টির হয়েছে। বেহাল রাস্তার কারণে এলাকার কৃষক তাদের উৎপাদিত কৃষি পণ্য সময়মতো বাজারজাত করতে পারছে না। ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছেন। জরুরি ও মুমূর্ষু রোগীদের দ্রুত হাসপাতালে নেওয়া সম্ভব হচ্ছে না।

উপজেলার সহলাপাড়া গ্রামের ব্যবসায়ী আনোয়ার হোসেন খন্দকার বলেন, থেমে থেমে রাস্তা নির্মাণ করায় বিভিন্ন যানবাহন চলাচল বিঘিœত হচ্ছে। হেটে চলাচল করতে বাধ্য হচ্ছে এলাকার সর্বস্তরের জনসাধারণ। এতে অতিরিক্ত সময় নষ্ট হচ্ছে। উপজেলার আকলাস শিবপুর শ্যামপুর উচ্চবিদ্যালয়ের শিক্ষক একরামুল ইসলাম উজ্জল বলেন, গত মার্চ মাস থেকে বর্তমান সময় পর্যন্ত এ রাস্তার পাকাকরণ কাজ বন্ধ রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। তাদের গাফিলতির কারণে স্কুলগামী শিক্ষক-শিক্ষার্থীরা সময়মতো স্কুলে পৌঁছাতে পারছে না। আলমপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম বলেন, রঘুনাথপুর-শ্যামপুর রাস্তার কাজ বন্ধ থাকায় জনদুর্ভোগ দেখা দিয়েছে। উপজেলা সমন্বয় কমিটির সভায় রাস্তাটি দ্রুত পাকাকরণের জন্য উপজেলা প্রকৌশলীকে অবহিত করেছি। এ বিষয়ে কথা বলতে ঠিকাদার মঞ্জুরুল আলম মোহনের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা প্রকৌশলী আবদুল লতিফ জানান, রঘুনাথপুর-শ্যামপুর রাস্তা পাকাকরণের জন্য ইতোমধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠান বরাবর পর পর তিনটি পৃথক তাগাদা নোটিশ দেওয়া হয়েছে। গেলো ঈদুল আজহার পর রাস্তার বাকি কাজ শেষ করার মৌখিক প্রতিশ্রুতি দিয়েছিল প্রতিষ্ঠানটি। কিন্তু তা এখনো বাস্তবায়ন না হওয়ায় সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close