প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২০ সেপ্টেম্বর, ২০১৮

অগ্নিকান্ডে শিশুর মৃত্যু দোকান ও ঘরবাড়ি ভস্মীভূত

নেত্রকোনার বারহাট্টায় আগুনে পুড়ে এক শিশু মারা গেছে এবং মা দগ্ধ হয়েছেন। চাঁদপুরের কচুয়ায় পৌর বাজারে অগ্নিকান্ডে ১০টি দোকান এবং গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় একটি ঘর ভস্মিভূত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

নেত্রকোনা : নেত্রকোনা বারহাট্টা উপজেলার চিরাম ইউনিয়নের চরপাড়া গ্রামে গতকাল বুধবার সকালে আগুনে পুড়ে সাবিত্রী দাস (২) নামে এক শিশু মারা গেছে। এ সময় ওই শিশুর মা অষ্টমী রানী দাস (২৮) অগ্নিদগ্ধ হয়। অষ্টমী রানী দাসকে মুমুর্ষ অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিরাম ইউপি চেয়ারম্যান আমিরুল ইসলাম জানান, চরপাড়া গ্রামের পরিতোষ চন্দ্র দাসের স্ত্রী অষ্টমী রানী দাস তার শিশুকন্যা সাবিত্রীকে নিয়ে বসত ঘরে ঘুমিয়ে ছিলেন। সকালে দিকে হঠাৎ তাদের বিছানায় ও মশারিতে আগুন ধরে গেলে তিনি জেগে ওঠে চিৎকার শুরু করেন। পরে প্রতিবেশিরা এগিয়ে এসে তাদের উদ্ধার করেন এবং আগুন নিয়ন্ত্রণে আনেন। ততক্ষণে আগুনে দগ্ধ হয়ে শিশু কণ্যা সাবিত্রী দাসের মৃত্যু হয়।

কচুয়া (চাঁদপুর) : চাঁদপুরের কচুয়া পৌর বাজারে অগ্নিকান্ডে ১০টি দোকান পুড়ে ছাই হয়েছে। গতকাল বুধবার ভোরে পৌর কাচা খাবার সংলগ্ন হোটেলের গ্যাস চুলা থেকে আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে কচুয়া ও শাহরাস্তির দুটি ফায়ার সার্ভিস দল এবং কচুয়া থানা পুলিশসহ টানা দুই ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। ক্ষতিগ্র্রস্থদের দাবী অগ্নিকান্ডে প্রায় ১ কোটি টাকার ক্ষতি হয়েছে।

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) : গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শ্রীরামকান্দি গ্রামে আগুনে ১টি বসতঘর পুড়ে গেছে। গত মঙ্গলবার সন্ধায় এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে।

এলাকাবাসী সুত্রে জানা যায়, রইস শেখের স্ত্রী তার দুই মেয়েকে বাড়িতে রেখে গোসলে গেলে আকস্মিক ভাবে আগুন লেগে যায়। এ সময় স্থানিয়রা তার ২ মেয়েকে উদ্ধার করে কিন্তু আগুন নেভানোর চেষ্টা করলেও রক্ষা হয়নি কিছুই। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার শরিফুল ইসলাম জানান, আমরা আসার আগেই ঘড়ের অধিকাংশ অংশ পুড়ে যায়। তখন আমরা বাকী পরিস্থিতি নিয়ত্রণে আনি। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারনা করা হচ্ছে। ফায়ারসার্ভিসের হিসাব অনুযায়ী ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৪ লাখ টাকা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close