রানীনগর (নওগাঁ) প্রতিনিধি

  ২০ সেপ্টেম্বর, ২০১৮

অর্ধলক্ষাধিক বিদ্যুৎ গ্রাহকের জন্য রানীনগরে সাব-স্টেশন

নওগাঁর রানীনগর উপজেলার আবাদপুকুর এলাকায় প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে পল্লী বিদ্যুতের সাব স্টেশনের কাজ চলছে। চলতি মাসের মধ্যেই কাজ শেষ করে আগামী অক্টোবর মাসেই স্টেশনটি চালু করা হবে বলে আশা করছেন কর্তৃপক্ষ। স্টেশনটি চালু হলে প্রায় ২২ হাজার গ্রাহক সেখান থেকে বিদ্যুৎ পাবে। লো-ভোল্টেজ ও লোডশেডিংয়ের হাত থেকে মুক্তি পাবে উপজেলার অর্ধ লক্ষাধিক গ্রাহক। জানা যায়, রানীনগর উপজেলার আটটি ইউনিয়নে পল্লী বিদ্যুতের বর্তমানে গ্রাহক ৫০ হাজার ৩০০। গ্রাহকদের জন্য রানীনগর উপজেলার চকমুনু সাব স্টেশন থেকে পুরো উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করা হয়।

এদিকে, অধিক দূরত্ব থেকে বিদ্যুৎ সরবরাহ করতে গিয়ে অধিকাংশ সময় লো-ভোল্টেজের সমস্যাসহ অনাকাক্সিক্ষত লোডশেডিংয়ে পড়ে গ্রাহকরা। ফলে বিশেষ করে ইরি-বোরো মৌসুমে জমিতে পানি সেচসহ নানা রকম ভোগান্তি পোহাতে হয় বিদ্যুৎ চালিত গভীর-অগভীর নলকূপ ও শিল্প প্রতিষ্ঠানকে। গ্রাহকদের দোরগোড়ায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে এবং সেবার মান উন্নয়নে স্থানীয় সংসদ সদস্য ইসরাফিল আলমের একান্ত প্রচেষ্টায় ১০ মেগাওয়াড ধারণক্ষমতাসম্পন্ন আরো একটি সাব স্টেশন নির্মাণের প্রকল্প হাতে নেয় কর্তৃপক্ষ। আবাদপুকুর এলাকায় পল্লী বিদ্যুতের একটি সাব স্টেশন নির্মাণ করার জন্য জমি ক্রয় করে গত জানুয়ারি মাসে কাজ শুরু করা হয়।

সরেজমিন গিয়ে জানা যায়, রাজশাহী ডিভিশনাল প্রজেক্ট-২ (আরআরডিপি-২) এর আওতায় প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে সরকারি অর্থায়নে নির্মাণ কাজ শুরু হয়। ইতোমধ্যে নির্মাণ কাজ বেশ এগিয়েছে। তবে আগামী মাসে স্টেশনটি চালু করার লক্ষে খুব দ্রুত গতিতে কাজ করছেন সংশ্লিষ্টরা। স্টেশনটি চালু হলে রানীনগরের চকমুনু স্টেশন থেকে চারটি এবং আবাদপুকুর স্টেশন থেকে কালীগ্রাম, পারইল, একডালা ও বড়গাছা ইউনিয়নের জন্য চারটি ফিডারে ভাগ করে বিদ্যুৎ সরবরাহ করা হবে। এ ব্যাপারে নওগঁাঁ পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর রানীনগর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আসাদুজ্জামান বলেন, স্থানীয় সংসদ সদস্য ইসরাফিল আলমের একান্ত প্রচেষ্টায় প্রায় ৯ কোটি টাকা ব্যয়ে উপজেলার আবাদপুকুর এলাকায় ১০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন একটি সাব স্টেশন নির্মাণ করা হচ্ছে। চলতি মাসেই কাজ শেষ করে আগামী মাসেই স্টেশনটি চালু করার লক্ষ্যে খুব দ্রুত কাজ করা হচ্ছে। স্টেশনটি চালু হলে উপজেলার সব গ্রাহকরা নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা পাবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close