যশোর প্রতিনিধি

  ১৯ সেপ্টেম্বর, ২০১৮

যবিপ্রবির ভর্তি পরীক্ষার আবেদন শুরু আগামীকাল

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৮-১৯ শিক্ষা বর্ষের স্নাতক (ইঞ্জি./সম্মান/প্রফেশনাল) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার আবেদন শুরু হচ্ছে আগামীকাল থেকে। আর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২২ ও ২৩ নভেম্বর। গত সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীবের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সব আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.just.edu.bd-Gi Admission Link- http://just.bigmsoft.com গিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ সময় আগামী ১৯ অক্টোবর শুক্রবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আগামী ২২ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে ১১.০০টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ২৩ নভেম্বর সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর ছয়টি ইউনিটে সাতটি অনুষদের অধীনে ২৬টি বিভাগে মোট ৯৯৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন।

এর মধ্যে লেদার টেকনোলজি, ফিজিক্যাল মেডিসিন, ফিজিওথেরাপি ও রিহ্যাবিলিটেশন, মার্কেটিং এবং বাংলা বিভাগ ইউজিসির অনুমোদন সাপেক্ষে শিক্ষার্থী ভর্তি করা হবে।

ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৫ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ১ ডিসম্বের। আর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টেশন ও ক্লাস শুরু হবে ২ জানুয়ারি।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলি www.just.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদনকারীকে সহায়তার জন্য হেল্পলাইন +৮৮০১৭০৯৮১৮১৫৫, +৮৮০১৮১৮১৫৬ ও +৮৮০১৭০৯৮১৮১৫৭ (সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত) হেল্পলাইন খোলা থাকবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close