পাবনা প্রতিনিধি

  ১৭ সেপ্টেম্বর, ২০১৮

পাবনায় শ্রী শ্রী অনুকূল ঠাকুরের ৫১তম গঙ্গা স্নানোৎসব

পাবনায় দুই দিনব্যাপী শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের ১৩১তম শুভাবির্ভাব মহোৎসবসহ ৫১তম বার্ষিক গঙ্গা স্নানোৎসব ও ২৩৬তম ঋত্বিক অধিবেশন শুরু হয়েছে। সৎসঙ্গ বাংলাদেশর আয়োজনে গত শনিবার অধিবেশন শুরু হয়ে গতকাল রোববার শেষ হয়।

প্রথম দিনে এ উপলক্ষে পাবনা শহরের সিটি কলেজ মাঠ প্রাঙ্গণে ঠাকুর পূজা, বিশেষ ধর্মালোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। ঠাকুর পূজা ও বিশেষ প্রার্থনা সভা পরিচালনা করেন পরম আরাধ্য শ্রী শ্রী অনুকূলচন্দ্র ঠাকুরের প্রপৌত্র পূজনীয় শ্রী অনিন্দ্যদ্যুতি চক্রবর্তী বিংকিদা।

পরে সন্ধ্যায় এক আলোচনা সভায় সৎসঙ্গ বাংলাদেশের সভাপতি শ্রী কুঞ্জবিহারী আদিত্যের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, সদর-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, এসপি শেখ রফিকুল ইসলাম পিপিএম, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, উপজেলা চেয়ারম্যান মোশারোফ হোসেন প্রমুখ। এতে স্বাগত বক্তব্য দেন সৎসঙ্গ বাংলাদেশের সম্পাদক শ্রী ধৃতব্রত আদিত্য।

দ্বিতীয় দিনে গতকাল রোববার শ্রী শ্রী ঠাকুর অনুকূলচন্দ্রের পুণ্যতীর্থ ভূমি হিমায়েতপুরস্থ সম্বলপুর ঘাটে গঙ্গা স্নানোৎসব অনুষ্ঠিত হয়। দুই দিনব্যাপী নানা কর্মসূচিতে অংশ নিতে দেশের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার সৎসঙ্গী নারী ও পুরুষ সমবেত হয়। এ ছাড়া সৎসঙ্গ বাংলাদেশ চিকিৎসক সংঘ হিমায়েতপুরে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধপত্র বিতরণ করেন এবং পাবনা মানসিক হাসপাতালের ভর্তিকৃত সব রোগীদের মধ্যে বিশেষ খাবার বিতরণ করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close