শাহজাদপুরে আগ্নেয়াস্ত্রসহ ডাকাত সন্দেহে আটক ৪

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর শহরে ডাকাত সন্দেহে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার আনুমানিক রাত ৮টার দিকে তাদের গ্রেফতার করা হয়। সময় তাদের কাছ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার করে পুলিশ। আটককৃতরা শহরের দ্বারিয়াপুর মহল্লার বিসিক বাসস্ট্যান্ড সংলগ্ন একটি ঝুপড়ি ঘরে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে আটক করা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় থানা। আটকৃতরা হলেন উপজেলার রূপবাটি ইউনিয়নের শেলাচাপড়ি গ্রামের মৃত দুলাল প্রামানিকের ছেলে মো. আবদুল মতিন (৪৬), একই গ্রামের মৃত চাঁদ ফকিরের ছেলে মো. শুকুর আলী (৪২) এবং পৌর শহরের পাড়কোলা গ্রামের সেরাজুল ইসলাম সেরালির ছেলে বাবু মিয়া ওরফে ওমর ফারুক (৪০) ও মো. মুসা শেখের ছেলে রইচ শেখ (৩০)।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়, গত বৃহস্পতিবার রাতে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের শাহজাদপুর বিসিক বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় একদল লোক ডাকাতির জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে পুলিশের সোর্সের মাধ্যমে জানতে পারেন। এই সংবাদের ভিত্তিতে শাহজাদপুর থানার ইনচার্জ মো. খাজা গোলাম কিবরিয়া এবং পুলিশ পরিদর্শক (তদন্ত) কে এম রাকিবুল হুদা, ওসি অপারেশন আসলাম আলীর নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে অভিযান চালায়।

অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন ‘ডাকাত’ পালিয়ে যেতে সক্ষম হলেও ঘটনা স্থল থেকে ৪ জনকে আটক করা হয়। এ সময় আবদুল মতিনের নিকট থেকে ইউএসএ তৈরি ৭.৬৪ এমএম পিস্তল ও ৪ রাউন্ড গুলিসহ ম্যাগাজিন এবং শুকুর আলীর কাছ থেকে বন্দুকের ৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ। তাদের নামে অস্ত্র আইনে আরো একটি মামলা দায়ের করা হয়। আটককৃত আবদুল মতিনের বিরুদ্ধে সিরাজগঞ্জের শাহজাদপুর থানা ও পাবনার আমিনপুর থানায় এবং শুকুর আলীর বিরুদ্ধে পাবনার আমিনপুর থানা ও ফরিদপুরের সদর থানায় মামলা দায়ের করা একটি করে মামলা আদালতে বিচারাধীন রয়েছে।

"