গোপালগঞ্জে ৪৪ কিলোমিটার রেলপথ উদ্বোধনের অপেক্ষায়

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জবাসীর প্রত্যাশীত রেলপথ এখন পুরোপুরি বাস্তবে রূপ নিতে যাচ্ছে। শুধুই উদ্বোধনের অপেক্ষা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মাসের ২৫ তারিখ রেললাইনের উদ্বোধন করবেন বলে জানা যায়।

গোপালগঞ্জে সাড়ে ১২০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪৪ কিলোমিটার রেলওয়ের কাজ সম্পন্ন হয়েছে। এখন শুধু উদ্বোধনের অপেক্ষায়। এ মাসের যেকোনো দিন প্রধানমন্ত্রী এ রেললাইনের উদ্বোধন করবেন। কখন রেল চলাচল শুরু হবে এই প্রতিক্ষায় আছে গোপালগঞ্জের মানুষ।

দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান ম্যাক্স ও তমা গ্রুপ গত ২০১৫ সালের নভেম্বরে কাজ শুরু করেন। এরই মধ্যে তারা কাজ শেষ করেছেন। এখন শুধুমাত্র কোথাও কোনো ত্রুটি রয়েছে কি না তা পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। জেলার কাশিয়ানী থেকে সদর উপজেলার চর বয়রা পর্যন্ত ৪৪ কিলোমিটার রেললাইন সম্প্রসারণ করা হয়েছে।

নির্মাণ প্রতিষ্ঠান ম্যাক্স কোম্পানির প্রকৌশলী এখলাসুর রহমান ও তমা গ্রুপের প্রজেক্ট ম্যানেজার এস এম নজরুল জানান, আমাদের কাজ এক কথায় শেষ, অর্থাৎ শেষ মুহূর্তে ডেকোরেশনের কাজ চলছে। ৪৪ কিলোমিটার রেললাইন, একটি রেল ব্রিজ, ৪৩টি কার্লভাট, এবং ৬টি রেল স্টেশন নির্মাণ প্রকল্পের জন্য মোট ১ হাজার ২৫৮ কোটি টাকা খরচ হয়েছে। এ বিষয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার জানান, গোপালগঞ্জবাসীর দীর্ঘদিনের স্বপ্ন পূরণের সঙ্গে সঙ্গে এ প্রকল্পের মাধ্যমে এই অঞ্চলের মানুষের আর্থসামাজিক উন্নয়ন হবে। এ মাসের শেষ দিকে আনুষ্ঠানিকভাবে এই রেললাইন উদ্ধোধনের মধ্য দিয়ে এ জেলার মানুষের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে।

"