গোপালগঞ্জ প্রতিনিধি

  ১৩ সেপ্টেম্বর, ২০১৮

বিদ্যালয়ের জায়গা দখল করে গরু-হাঁস-মুরগির খামার

গোপালগঞ্জের কোটালীপাড়ায় বিদ্যালয়ের জায়গা জবর দখল করে গরু ও হাঁস-মুরগির খামার তৈরি করেছে একটি প্রভাবশালী মহল। এতে ব্যাহত হচ্ছে ওই বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।

গতকাল বুধবার সরজমিনে, উপজেলার কান্দি ইউনিয়নের কান্দি নি¤œ মাধ্যমিক বিদ্যালয়টিতে এ ঘটনা সত্যতার প্রমান মিলেছে। উল্লেখ্য ১৯৭৩ সালের ১ জানুয়ারী বিদ্যালয়টি স্বীকৃতি পায় এবং ১৯৯৩ সালের ১ জানুয়ারী ওই বিদ্যালয়টি উচ্চ বিদ্যালয়ে উন্নীত হয়। বিগত কয়েক দশক ধরে অত্র এলাকাকে জ্ঞানের আলোয় আলোকিত করে আসছে ওই শিক্ষা প্রতিষ্ঠান।

এলাকাবাসী সূত্রে জানা যায়, তিলক চন্দ্র বাড়ৈ, মনমথ রঞ্জন বাড়ৈ, সুনিল বাড়ৈর ছেলে সুশান্ত বাড়ৈ, সুকান্ত বাড়ৈসহ স্থানীয় একটি স্বার্থান্বেষী মহল নিজেদের ফায়দা হাসিল করার নিমিত্তে অন্ধকারে ঠেলে দিচ্ছে বিদ্যালয়টিকে। তারা দীর্ঘদিন যাবৎ বিভিন্নভাবে অত্র শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার পরিবেশ নষ্ট করে আসছে। বিগত দিনে জোর পূর্বক বিদ্যালয়ের গাছ কাটা, জায়গা দখল করে গরু-হাঁস-মুরগির খামার তৈরি করা, সুকান্ত বাড়ৈ কর্তৃক ছাত্রীদের উত্যাক্ত করাসহ বিভিন্নভাবে তারা বিদ্যালয়টির পরিবেশ নষ্ট করছে।

সহকারী প্রধান শিক্ষক ননী গোপালসহ অন্যান্য শিক্ষকবৃন্দ সাংবাদিকদের জানান, জোরপূর্বক বিদ্যালয়ের আংশিক জায়গা দখল করে ছাত্রাবাস ঘেষে খামার তৈরি করার কারনে দূর্গন্ধে ছাত্র-ছাত্রীদের থাকা-খাওয়া-ঘুম ব্যাহত হচ্ছে। এতে শিক্ষার মান উন্নয়ন সম্পূর্ণ রুপে বিঘিœত হচ্ছে। এ ব্যাপারে শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অভিভাবকবৃন্দ উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close