বড়াইগ্রামে দুস্থদের চাল ওজনে কম দেওয়ায় গুদাম সিলগালা

প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি
ama ami

নাটোরের বড়াইগ্রামে দুস্থদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল ওজনে কম দেয়ার অভিযোগে এক ডিলারের গুদাম সিলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসন। গত সোমবার সকালে এ ঘটনা ঘটে। বিষয়টি তদন্তের জন্য তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত দিনের মধ্যে এ বিষয়ে রিপোর্ট প্রদান করতে বলা হয়।

জানা গেছে, গত সোমবার উপজেলায় দুস্থদের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিতরন কার্যক্রম পরিদর্শনে যান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও আনোয়ার পারভেজ এবং খাদ্য নিয়ন্ত্রক মোকলেচ আল আমিনসহ প্রশাসনের উদ্বর্ধতন কর্মকর্তারা। এ সময় ৩০ কেজি ওজনের কয়েকটি বস্তা ওজন করা হয়। এতে দেখা যায় বস্তাপ্রতি ২ থেকে ৩ কেজি করে চাল কম রয়েছে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিলারের গুদামে থাকা এ কর্মসূচির ১৫ টন চালসহ গুদাম সিলগালা করে দেন। এ ব্যাপারে ডিলার ওয়াসিমুল বারীকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়।

খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা রুহুল আমিন জানান, গুদাম থেকে সঠিকভাবে মেপে সংশ্লিষ্ট ডিলাররা চাল নিয়ে গেছেন। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোকলেচ আল আমিন জানান, এ বিষয়ে তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইউএনও আনোয়ার পারভেজ জানান, তদন্ত রিপোর্ট পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

"