রানীনগর (নওগাঁ) প্রতিনিধি

  ১০ সেপ্টেম্বর, ২০১৮

শিক্ষকদের অভিযোগ

রানীনগর মহিলা অনার্স কলেজের অধ্যক্ষ সাময়িক বরখাস্ত

নওগাঁর রানীনগর মহিলা অনার্স কলেজের অধ্যক্ষ মিরাজুল ইসলামকে বিভিন্ন অনিয়মের অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ৬ সেপ্টেম্বর তাকে সাময়িক বরখাস্ত করা হয়। গতকাল রোববর দুপুরে কলেজের ব্যবস্থাপনা কমিটির সদস্যরা তাকে একটি নোটিশ প্রদান করেন। এ ছাড়াও আগামী ১৫ কার্যদিবসের মধ্যে সাময়িকভাবে বরখাস্ত অধ্যক্ষকে নোটিশের জবাব দেওয়ার জন্য নির্দেশ প্রদান করেছে ব্যবস্থাপনা কমিটি।

নোটিশ সূত্রে জানা যায়, রানীনগর মহিলা কলেজের ২৭ জন শিক্ষক-শিক্ষিকা কর্তৃক লিখিতভাবে নানা অনিয়ম-দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, অর্থ আত্মসাৎ ও অসদাচরণসহ ১১টি সুনির্দিষ্ট ও গুরুতর অভিযোগ করেন কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি বরাবর। অভিযোগের প্রেক্ষিতে গত ৬ সেপ্টেম্বর কলেজের অধ্যক্ষ মো. মিরাজুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেন কলেজ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মো. ইসরাফিল আলম। গতকাল রোববার দুপুরে ব্যবস্থাপনা কমিটির সদস্যরা অধ্যক্ষকে একটি নোটিশ প্রদান করে এবং সবার অবগতির জন্য কলেজের নোটিশ বোর্ডে একটি নোটিশ টাঙ্গিয়ে দেওয়া হয়। এ ছাড়া তিনি বরখাস্ত থাকাকালীন কলেজের উপাধ্যক্ষ শ্রী চন্দন কুমার মহন্ত কলেজের অতিরিক্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করবেন বলে জানানো হয়।

সাময়িকভাবে বরখাস্ত হওয়া রানীনগর মহিলা অনার্স কলেজের অধ্যক্ষ মো. মিরাজুল ইসলাম বলেন, আমি নোটিশ পেয়েছি।

এ ব্যাপারে রানীনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবদুল জলিল বলেন, আমিও বিষয়টি শুনেছি। কিন্তু এখনো আমাকে অফিসিয়ালভাবে কোনো নোটিশের কপি কিংবা কোনো লিখিত পত্রাদি দেওয়া হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close