পৃথক দুই স্থানে অগ্নিকান্ড

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের উলিপুরে অগ্নিকান্ডে সাতটি দোকান পুড়ে ছাই হয়েছে। গত শনিবার ভোররাতে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের পাঁচপীর বাজারে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সূত্রে জানা যায়, পাঁচপীর বাজারের আলম মিয়ার পানের দোকান থেকে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকান্ডে আবদুল লতিফের চায়ের দোকান, মিন্টু মিয়ার আর্ট, আশরাফ আলী বি এসের কীটনাশক ও ওষুধের দোকান, মোক্তার হোসেনের ফ্লেক্সিলোডের দোকান, পচার ওষুধের দোকানসহ সাতটি দোকান ভস্মিভূত হয়। এতে ফ্রিজ, ল্যাপটপ, নগদ টাকাসহ ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি দোকান মালিকদের। খবর পেয়ে উলিপুর ও কুড়িগ্রামের দুইটি ইউনিটের ফায়ার সার্ভিসকর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আশুলিয়া (সাভার) : সাভারে একটি বাসা বাড়িতে আগুন লেগে কয়েকটি টিনসেড কক্ষ পুড়ে গেছে। রোববার দুপুর ১২ টার দিকে পৌর এলাকার ভাগলপুর মহল্লার জয়নাল আবেদীনের ভাড়া বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে। বাড়ি মালিকের ছেলে পাভেল জমাদ্দার বলেন, আগুনে আমাদের প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে।

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার লিটন আহম্মেদ বলেন, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌছে দুটি ইউনিটের আধাঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনি। গ্যাসের চুলা থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

"