পৃথক সাত স্থানে মাদক উদ্ধার, আটক ৯

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

দেশের পৃথক সাতটি স্থানে অভিযান চালিয়ে বিভিন্ন মাদক দ্রব্য উদ্ধারের পাশাপাশি নয়জনকে আটক করেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত শনিবার রাতে ও গতকাল রোববার এসব অভিযান পরিচালনা করা হয়। উদ্ধারকৃত মাদক দ্রব্যের মধ্যে রয়েছে ফেনসিডিল, ইয়াবা, হেরোইন, গাঁজা, চোলাই মদ ও নেশার ইনজেকশন। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

ঝিনাইদহ : ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ফয়লা গ্রাম থেকে গাঁজাসহ আতিয়ার রহমান ও মতিয়ার রহমান নামের দুইভাইকে আটক করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়। রোববার সকালে তাদের আটক করা হয়। আটককৃত দুইজন ফয়লা গ্রামের তারেক আলীর ছেলে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক রাসেল আলী জানান, ১২০ গ্রাম গাঁজাসহ ওই দুইজনকে আটক করা হয়। এ ঘটনায় কালীগঞ্জ থানায় মামলা হয়েছে।

রংপুর : রংপুর নগরীর আশরতপুর ঢাকাইয়া পাড়া (চাতালের মোড়) এলাকায় অভিযান চালিয়ে ৪৬০ গ্রাম হেরোইন, একটি পিকআপ ভ্যান, তিনটি মোবাইল ফোন, চারটি সীমকার্ড ও মাদক বিক্রয়ের নগদ টাকাসহ মাদক কারবারি সোহানা আক্তারকে (২৫) আটক করেছে র‌্যাব-১৩। আটককৃত সোহানা এরশাদ নগর গ্রামীন ব্যাংক পাড়া এলাকার ওলিউর রহমান ওলির স্ত্রী।

হিলি-ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরের হিলিতে ফেন্সিডিল ও নেশার ইনজেকশনসহ দুইজনকে আটক করেছে হাকিমপুর থানা পুলিশ।

রোববার সকালে দেবখন্ডা ও দক্ষিন বাসুদেবপুর মহিলা কলেজ পাড়া এলাকায় অভিযান চালিয়ে জনি ও মিন্টু নামের ওই দুইজনকে আটক করা হয়। এ সময় তাদের কাজ থেকে ৫০ বোতল ফেন্সিডিল ও ১০০ পিস নেশার ইনজেকশন উদ্ধার করা হয়। হাকিমপুর থানার ওসি আব্দুল হাকিম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, জেলার ফুলবাড়ী-২৯ বিজিবির অধিনস্থ কাটলা বিশেষ ক্যাম্প সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৪১৪ বোতল ফেন্সিডিল আটক করেছে বিজিবি সদস্যরা। গত শনিবার রাতে এ অভিযান চালানো হয়। আটককৃত ফেন্সিডিলের আনুমানিক মূল্য এক লাখ ৬৫ হাজার ৬০০ টাকা। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

বেনাপোল (যশোর) : যশোরের বেনাপোলের পুটখালী সীমান্তে ৭৫৫ বোতল ফেনসিডিলসহ জাহিদ হাসান নামের এক মাদক কারবারিকে রোববার সকালে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটক জাহিদ হাসান বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের আলমগীরের ছেলে।

পুটখালী বিজিবি ক্যাম্পের সুবেদার মুন্সি লাভলু রহমান জানান, পুটখালী গ্রামের একটি বাঁশবাগানের মধ্যে অভিযান চালিয়ে ভারতীয় ৭৫৫ বোতল ফেনসিডিলসহ জাহিদকে আটক করা হয়। আটককৃতকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

লোহাগাড়া (চট্টগ্রাম) : চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে ৬০০ পিস ইয়াবাসহ এক কলেজ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। গত শুক্রবার দিবাগত রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের খাঁনদিঘী নামক স্থান থেকে তাকে আটক করা হয়। আটককৃত মোহাম্মদ সাঈদ উদ্দিন (২০) কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বরইতলী এলাকার দেলোয়ার হোসেনের ছেলে। সে চকরিয়া কলেজে উচ্চ মাধ্যমিকের ছাত্র। এ বিষয়ে থানায় মামলা হয়েছে। লোহাগাড়া থানার ওসি মোহাম্মদ সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর কলাপাড়ায় ৪৪২ লিটার চোলাই মদসহ দুইজনকে আটক করেছে র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের সদস্যরা। রোববার সকালে অভিযান চালিয়ে মহিপুর থানার আমখোলা (রাখাইন) পাড়া থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো আমখোলা পাড়া এলাকার উংথাছির ছেলে অং ছান ও কুয়াকাটা পঞ্চায়েত পাড়ার চোম্যায়া রাখাইনের ছেলে মংচোমিন। রোববার দুপুরে র‌্যাবের পটুয়াখালী ক্যাম্পের প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‌্যাব।

"