ঝিনাইদহে অপহরণের ১৩ দিন পর যুবক উদ্ধার : আটক ২

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ শহরের পোস্ট অফিস মোড় থেকে অপহরণের ১৩ দিন পর আরিফ হোসাইন (৩০) নামে এক যুবকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকালে শহরের পবহাটি এলাকার একটি নির্মাণাধীন বাড়ি থেকে আরিফ হোসাইন নামে ওই যুবককে উদ্ধার করা হয়। আরিফ হোসাইন মহেশপুর উপজেলার গৌরিনাথপুর গ্রামের মৃত আবদুল কাদেরের ছেলে। এ ঘটনায় ২ জনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন- সৃজনী বাংলাদেশেরে কর্মকর্তা লাবু ও তোহিদ।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার মিলু মিয়া বিশ্বাস জানান, শহরের পবহাটি এলাকায় ‘সৃজনী বাংলাদেশ’ নামের একটি এনজিওর নির্মাণাধীন বাড়ির ভেতর থেকে এক যুবকের চিৎকার শুনে পুলিশে খবর দেয় এলাকাবাসী। পরে পুলিশ ঘরের তালা ভেঙে অপহৃত যুবক আরিফকে উদ্ধার করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

অপহৃত আরিফ হোসাইন অভিযোগ করেন, ঢাকায় নাসির উদ্দিন নামের এক ব্যক্তির সঙ্গে ‘সৃজনী বাংলাদেশ’ চেয়ারম্যান ড. এম হারুন অর রশিদের সঙ্গে পরিচয় করিয়ে দেয় সে। পরে নাসিরের মাধ্যমে কয়েকজন বিদেশির সঙ্গে ৫ কোটি টাকা লেনদেন করে হারুন। বিদেশিরা প্রতারণার মাধ্যমে টাকা নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় গত মাসের ২৬ তারিখে আরিফকে তুলে নিয়ে যায় হারুনের ছেলে তামিমসহ কয়েকজন। এরপর থেকেই তাকে ‘সৃজনী বাংলাদেশ’ অফিসের একটি গুদাম ঘরে ৯ দিন ও নির্মাণাধীন বাড়িতে ৪ দিন আটক রাখে। সেখানে তাকে মারধর করা হয় এবং কয়েকটি স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নেওয়া হয়।

এ ব্যাপারে ‘সৃজনী বাংলাদেশ’-এর চেয়ারম্যান ড. এম হারুন অর রশিদ বলেন, অভিযোগকারি আরিফের সঙ্গে তার প্রতিষ্ঠানের যোগাযোগ ছিল। সে কয়েকটি প্রজেক্ট পাস করিয়ে দেবে বলে প্রতারণামূলকভাবে টাকা নেয়। তারপর সে আর প্রজেক্ট পাস করাতে পারেনি। পাওনা টাকা আদায়ের জন্য তাকে আনা হয়েছিল।

"