সাতক্ষীরা প্রতিনিধি

  ২১ আগস্ট, ২০১৮

শেষ মুহূর্তে চলছে ঈদগাহ সাজসজ্জার কাজ

আগামীকাল বুধবার মুসলমাদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় অনুষ্ঠান ঈদুল আজহা। ঈদকে সামনে রেখে কোরবানির পশু কেনা, কেউবা পরিবার পরিজনদের জন্য নতুন জামা কাপড় কেনায় ব্যস্ত সময় পার করছেন। চলছে প্রতিটি ঈদগাগের শেষ মুহূর্তের সাজসজ্জার কাজ। ধর্মপ্রাণ মুসলিমদের ঈদের নামাজের জন্য প্রস্তুত করা হচ্ছে প্রতিটি ঈদগাহ ময়দান। ব্যস্ত সময় পার করছেন এ কাজে নিয়োজিত শ্রমিক ও স্বেচ্ছাসেবীরা।

সাতক্ষীরা কেন্দ্রীয় ঈদগাহ ময়দান সাজসজ্জার কাজে নিয়োজিত শ্রমিকরা বলেন, আগামীকাল ঈদ। ঈদগাহে নামাজ আদায় করবেন মুসল্লিরা। এখানে সর্বসাধারণের সঙ্গে নামাজ আদায় করবেন সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন সরকারি, বেসরকারি দফতরের উর্দ্ধতন কর্মকর্তারা। ঈদগাহ সাজানোর কাজ অর্ধেকটা শেষ হয়েছে। আজ মঙ্গরবারের মধ্যে সম্পূর্ণ কাজ শেষ হয়ে যাবে। এখানেই অনুষ্ঠিত হবে সাতক্ষীরার প্রধান ঈদের জামাত। এছাড়া শহরের ছোট ঈদগাহগুলোও সাজানো হচ্ছে।

জেলা প্রশাসক মো. ইফতেখার হোসেন বলেন, ঈদ উপলক্ষ্যে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থার আওতায় আনা হয়েছে সাতক্ষীরা জেলা। তাছাড়া শোকের মাস আগষ্ট হওয়ায় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা থাকবে। বিশেষ করে ঈদগাহ ময়দানগুলোতে নিরাপত্তা জোরদার থাকবে। সাতক্ষীরার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়। এছাড়া পর্যায়ক্রমে বা একই সময়ে ঈদের জামাত অনুষ্ঠিত হবে জেলা সদর ও উপজেলা সদরের বিভিন্ন ঈদগাহ ময়দানে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close