শাজাহানপুরে ৯৭ বস্তা চালের হদিস নেই

প্রকাশ : ২১ আগস্ট ২০১৮, ০০:০০

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শাজাহানপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ’র চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। এমনকি চাল বিতরণ শেষে ৯৭টি বস্তার কোন হদিস পাওয়া যায়নি। তবে ওই ইউনিয়নের চেয়ারম্যান চালের বস্তা খুঁজে না পাওয়ার কথা স্বীকার করলেও চাল সঠিকভাবে বিতরণ করা হয়েছে বলে জানিয়েছেন। অপরদিকে ভিজিএফ উপকারভোগিদের অভিযোগ তাদেরকে ওজনে কম চাল দেওয়া হয়েছে।

জানা গেছে, গত সোমবার আড়িয়া ইউনিয়নের হত দরিদ্র ভিজিএফ কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হয়েছে। পরে চালের বস্তা গণনা করে দেখা যায় ৯৭টি বস্তা নেই। ওই ইউনিয়নে ভিজিএফ উপকারভোগির সংখ্যা দুই হাজার ৭০জন। কার্ডধারী প্রত্যেকের ২০ কেজি করে চাল পাওয়ার কথা থাকলেও তাদেরকে পরিমাণে কম দেওয়া হয়েছে বলে অভিযোগ।

একাধিক ভিজিএফ উপকারভোগি জানিয়েছেন, তাদেরকে ২০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলে ওজনে কম দেওয়া হয়েছে। তাদের মধ্যে অনেকেই ১৬ কেজি আবার কেউ কেউ ১৫ কেজি করে চাল পেয়েছেন। স্থানীয়রা জানিয়েছেন, ভিজিএফ উপকারভোগিদের ওজনে কম পরিমাণ চাল দেওয়া হয়েছে। এতে প্রায় কার্ডধারী সবাই ক্ষোভ প্রকাশ করেছে । আড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আতিকুর রহমান জানান, বস্তা খুঁজে পাওয়া না গেলেও চাল সঠিক পারমাণে বিতরণ করা হয়েছে।

"