গোপন বৈঠকে অভিযান

দুই স্থানে জামায়াতের ১০ নেতাকর্মী আটক

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

‘গোপন বৈঠক’ কালে গাইবান্ধা সদর উপজেলার গিদারী ইউনিয়নের চরপাড়া কমলার বাজার জামে মসজিদ থেকে গোলাম মোস্তফা নামে এক জামায়াত নেতাকে আটক করেছে পুলিশ। এদিকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে আরো ৯ নেতাকর্মীকে আটক করা হয়। প্রতিনিধিদের পাঠান খবরÑ

গাইবান্ধা প্রতিনিধি জানান, গাইবান্ধা সদর উপজেলার চরপাড়া কমলার বাজার জামে মসজিদ থেকে জামায়াত নেতা গোলাম মোস্তফাকেগত বৃহস্পতিবার রাতে আটক করেছে পুলিশ। এ সময় তিনি ওই মসজিদে জামায়াতকর্মীদের নিয়ে বৈঠক করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় তারা। আটক মোস্তফা সদর উপজেলার পশ্চিম কুপতলা গ্রামের মাহফুজার রহমানের ছেলে।

সদর থানার ওসি খান শাহরিয়ার জানান, ২০০৪ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলার দিনটিকে কেন্দ্র করে নতুন ষড়যন্ত্র করতে তারা একত্র হয়।

এদিকে কুমিল্লার চৌদ্দগ্রাম প্রতিনিধি জানান, কুমিল্লার চৌদ্দগ্রামের জামায়াতের গোপন বৈঠকের অভিযোগে ৯ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। গতকাল শনিবার তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা করা হয়। আটককৃতরা হলো উপজেলার কাশিনগর ইউনিয়নের সাতবাড়িয়া দাতামার আকতারুজ্জামান, দেলোয়ার হোসেন, মোতাহের হোসেন, জামাল উদ্দিন, আনিছুল হক, হাজী ফজর আলী, আবদুল হাই, গুণবতী ইউনিয়নের ঝিকড্ডা গ্রামের রুবেল ও কোতোয়ালির অশোকতলার কবির হোসেন। থানার এসআই শরীফুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় পুলিশ দাবি করে, শুক্রবার গোপন বৈঠককালে পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে জামায়াতের নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশের দুই সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে ৯ নেতাকর্মী ও একটি প্রাইভেটকার আটক করা হয়।

 

"