কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

  ১৯ আগস্ট, ২০১৮

ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার কৈলাটী ইউনিয়নে হতদরিদ্রদের মধ্যে বিতরণের জন্য ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান রুবেল ভূঁইয়াসহ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। গত শুক্রবার রাতে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আসাদুজ্জামান বাদী হয়ে কলমাকান্দা থানায় এ মামলাটি দায়ের করেন।

উপজেলা প্রশাসন ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার কৈলাটী ইউনিয়নে ২ হাজার ৩৫৫ জন ভিজিএফ কার্ডধারী রয়েছেন। ওই কার্ডধারীদের মধ্যে বিতরণের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ থেকে ৪৭ টন ১০০ কেজি চাল বরাদ্দ দেওয়া হয়। গত বৃহস্পতিবার সকাল থেকে কৈলাটী ইউনিয়ন পরিষদে ভিজিএফ কার্ডধারীদের মধ্যে ওই চাল বিতরণের সময়সূচি নির্ধারিত ছিল। কিন্তু এ বিষয়ে এলাকায় প্রচারণা কম চালানোর ফলে কার্ডধারীদের উপস্থিতিও ছিল কম। ওই ইউনিয়নের ইউপি চেয়ারম্যান রুবেল ভূঁইয়া সরকারি গোদাম থেকে চাল উত্তোলন করে কিছু চাল বিতরণ করেন। ইউপি চেয়ারম্যান পাঁচ টন ৪০ কেজি চাল বিতরণ না করেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে না জানিয়ে বেআইনিভাবে ওই চাল পরিষদে রেখে আত্মসাতের চেষ্টা করেন। এ ঘটনার খবর পেয়ে বৃহস্পতিবার রাত ১১টায় ইউএনও আরিফুজ্জামান ওই চাল জব্দ করে সিলগালা করেন।

কৈলাটী ইউপি চেয়ারম্যানান রুবেল ভূঁইয়া অভিযোগ অস্বীকার করে জানান, ওই চাল পরে বিতরণ করার জন্য রাখা হয়েছিল। ইউএনও আরিফুজ্জামান বলেন, চাল বিতরণে সবকিছুতেই গরমিল দেখা গেছে। ২ হাজার ৩৫৫ ভিজিএফ কার্ডধারীর মধ্যে বিতরণের মাস্টার রোলে পাওয়া গেছে ১ হাজার ১৭২ জন। এ ছাড়া ৬ টনের মতো চাল জব্দ করা হয়েছে।

কলমাকান্দা থানার ওসি এ কে এম মিজানুর রহমান বলেন, ইউপি চেয়ারম্যানসহ অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close