সৈয়দপুরে তেলবাহী ওয়াগন লাইনচ্যুত

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ০০:০০

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

সৈয়দপুরে রেলের তেলবাহী ওয়াগন লাইনচ্যুত হয়ে পড়েছে। এ ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছে স্টেশন সংলগ্ন এলাকাবাসী। গতকাল রোববার সকালে রেলওয়ে স্টেশন থেকে ১০০ গজ উত্তরে এ ঘটনা ঘটে।

তেলবাহী ওয়াগনের ড্রাইভার রফিকুল ইসলাম জানান, ২৩টি তেলবাহী ওয়াগান নিয়ে গতকাল রোববার ভোররাতে সৈয়দপুরে আসেন তিনি। ওয়াগানগুলো রেলওয়ে স্টেশন অতিক্রম করলে তিনটি ওয়াগন লাইনচ্যুত হয়ে পড়ে। এ সময় বিকট শব্দ হলে রেললাইন সংলগ্ন বসবাসকারী ছুটাছুটি শুরু করেন। কী কারণে লাইনচ্যুত হলো জানতে চাইলে তিনি বলেন, রেললাইনগুলো একেবারেই পুরনো। সেই সঙ্গে কাঠের সিøপারগুলো খয়ে গেছে। ওয়াগনগুলো লাইনচ্যুত হয়ে পাল্টি খেলে বিপদ হতে পারত বলে তিনি জানান।

সাদেকুল ইসলাম নামের এক শ্রমিক নেতা জানান, বর্তমান সরকার সৈয়দপুর রেলওয়ে কারখানা আধুনিকায়ন করতে কোটি কোটি বরাদ্দ দিয়েছেন। পার্বতীপুর থেকে চিলাহাটি পর্যন্ত রেললাইন সংস্কার বাবদ ১২২ কোটি টাকা বরাদ্দও দেওয়া হয়েছে। কিন্তু বরাদ্দকৃত ওই টাকায় ৪০ ভাগ সংস্কার করা হলেও ৬০ ভাগ কাজ করা হয়নি। সরকারকে বদনাম করতেই পর্যাপ্ত অর্থ মিললেও আধুনিকায়নের রূপ পায়নি রেললাইনসহ রেল কারখানা।

এ ব্যাপারে জানতে চাইলে সৈয়দপুর রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার টুটুল চন্দ্র সরকার সাংবাদিকদের প্রশ্নের উত্তর না দিয়ে সরে পড়েন।

"