সিরাজগঞ্জে ট্রাফিক সপ্তাহ

মোটরসাইকেল চালকদের মাঝে হেলমেট প্রদান

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৮, ০০:০০

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে ট্রাফিক সপ্তাহ-২০১৮ পালিত হচ্ছে। যেসব মোটরসাইকেল চালকদের বৈধ কাগজ আছে অথচ হেলমেট নেই তাদের মধ্যে প্রশাসনের পক্ষ থেকে হেলমেট প্রদান করা হয়েছে। এ উপলক্ষে বেপরোয়া গাড়ি চালানো, ফিটনেসবিহীন সিএনজি, ট্রাক-বাস চালকদের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করা হচ্ছে। এতে ছাত্রছাত্রীসহ সাধারণ মানুষের মাঝে স্বস্থির নিশ্বাস ফিরে এসেছে। শহরের প্রতিটি অলিগলিতে চলছে ট্রাফিক পুলিশের তৎপরতা। কিন্তু জেলার অন্যান্য উপজেলাগুলোতে এই কার্যক্রম সীমিত প্রায়।

এ ব্যাপারে ট্রাফিক বিভাগের টি আই আহসান হাবিব চৌধুরী বিপিএম জানান, জেলা পুলিশ কর্মকর্তার নির্দেশক্রমে বিশ্ব রোড ও হাইওয়ে সড়কে যারা বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছিল তা আজ অনেকটাই রোহিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে এ কার্যক্রমে আমরা সাধারণ জনগণের যথেষ্ট বাহবা পেয়েছি।

জেলা পুলিশ সুপার টুটুল চক্রবর্তী জানান, জেলার ট্রাফিক বিভাগ নিয়মিতভাবে কাজ করে যাচ্ছে। অবৈধ যানবাহন, লাইসেন্সবিহীন চালক, ফিটনেসবিহীন বা রোড পার্মিটবিহীন যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই ব্যবস্থা গ্রহণের ফলে জনগণের মাঝে ব্যাপক সাড়া পড়েছে এবং স্ব উদ্যোগে তাদের লাইসেন্স করার জন্য বিআরটি কার্যালয়ে ব্যাপক ভিড় জমাচ্ছে। তিনি আরো জানান, যে সব মোটরসাইকেল চালকদের বৈধ কাগজ আছে অথচ হেলমেট নেই তাদের উৎসাহ জোগানোর জন্য পুলিশ প্রশাসনের তরফ থেকে হেলমেট প্রদান করা হয়েছে।

"