মাদারীপুরে ‘মিথ্যা’ মামলায় সাংবাদিক হয়রানির প্রতিবাদ

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ০০:০০

মাদারীপুর প্রতিনিধি

পারিবারিক বিরোধের জের ধরে মাদারীপুরে সাংবাদিক আবদুল্লাহ আল মামুনের বিরুদ্ধে করা মামলা ও হয়রানির প্রতিবাদ জানিয়েছে জাতীয় সাংবাদিক সংস্থার মাদারীপুর জেলা কমিটি। গতকাল শনিবার অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় তারা একে ‘মিথ্যা মামলা’ অভিহিত করে সাংবাদিক ও তার পরিবারকে পুলিশি হয়রানি বন্ধের দাবি জানান।

সম্পাদক আবদুল্লাহ আল মামুন দৈনিক প্রতিদিনের সংবাদ, ডেইলি সিটিজেন টাইমস পত্রিকার জেলা প্রতিনিধি ও জাতীয় সাংবাদিক সংস্থার জেলা কমিটির যুগ্ম সম্পাদক।

গত ৫ জুলাই সাংবাদিক মামুনের ছোট ভাই আরিফুর রহমানের স্ত্রী ও ডাসারের পূর্ব মাইজপাড়া গ্রামের জোনাবালী হাওলাদারের মেয়ে সাবিনা আক্তার জেলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতে এ মামলা দায়ের করেন। এ ঘটনায় ওই সাংবাদিক ও তার পরিবারের সদস্য পুলিশি হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ পাওয়া যায়।

মামলার বিবরণে জানা যায়, সাংবাদিক মামুনের ছোট ভাইয়ের স্ত্রী সাবিনা আক্তার সম্প্রতি স্বামীর বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনে, শ্বশুড়-শাশুড়ি ও ভাসুর সাংবাদিক মামুনের বিরুদ্ধে নারী শিশু নির্যাতন দমন আইনে দুটি মামলা করেন। তবে একটি মামলার কোর্ট তদন্তে সাংবাদিকের বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা না পাওয়ায় তাকে অব্যাহতি দেওয়া হয়।

সাংবাদিকের পরিবারের দাবি, এতে ‘ক্ষিপ্ত হয়ে’ গত ২৬ জুলাই ‘কুপিয়ে জখম করা হয়েছে’ মর্মে সাংবাদিক মামুনসহ তিনজনের বিরুদ্ধে ডাসার থানায় আরো একটি মামলা দায়ের করেন সাবিনা। এরপর থেকে তারা পুলিশি হয়রানির শিকার হচ্ছেন।

প্রতিবাদ সভায় সাংবাদিক ফোরকান আহমেদের সভাপতিত্বে বক্তব্য দেন সাগর হোসেন তামিম (সমকাল), অ্যাড. আবুল হাসান (আলোকিত বাংলাদেশ), আলহাজ মো. শফিক স্বপন (দীপ্ত টিভি ও আমাদের সময়), এমদাদ খান (বাংলাদেশ টুডে), এস এম আরাফাত হাসান (অর্থনীতি কাগজ), বাঙালি খবর-এর ব্যুরোর প্রধান গোলাম আজম ইরাদ প্রমুখ। এ সময় তারা সাংবাদিক মামুনসহ তার পরিবারের সদস্যদের ‘মিথ্যা মামলা’ দিয়ে হয়রানি বন্ধে প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

এদিকে জেলা পুলিশ সুপার সুব্রত কুমার হালদার বলেন, বিষয়টি সম্পর্কে আমি ভালো করে জানি না। তবে বিষয়টি জেনে ভালো করে আপনাকে বলব।

"