সখীপুরের ওসিকে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ০০:০০

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের সখীপুরে গ্রেফতারি পরোয়ানাজারিকৃত আসামিকে ছেড়ে না দেওয়ায় সখীপুর থানার ওসিকে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে স্থানীয় মাইক্রোবাস শ্রমিক সমিতির নেতাকর্মীরা। গতকাল শনিবার দুপুরে সখীপুর-সাগরদিঘী, সখীপুর-ঢাকা সড়কের মুখতার ফোয়ারা চত্বরে মাইক্রোবাস রেখে ও টায়ার জ্বালিয়ে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়। ওসিকে প্রত্যাহার না করা পর্যন্ত এ অবরোধ কর্মসূচি চলবে বলে জানান অবরোধকারীরা।

দিনভর উপজেলার প্রধান প্রধান সড়ক অবরোধ থাকায় দুপুর থেকেই ঢাকা, সাগরদিঘী ও টাঙ্গাইল থেকে আসা যানবাহনগুলো আটকে পড়ায় তীব্র যানজটের সৃষ্টি হয়। চরম দুর্ভোগে পড়েছেন সখীপুর-ঢাকা এবং সখীপুর-টাঙ্গাইল সড়কে চলাচলকারী যাত্রীরা।

স্থানীয়রা জানান, কিছুদিন আগে সখীপুর উপকারাগারের জমি দখল করে অবৈধভাবে উপজেলা মাইক্রোবাস শ্রমিক সমিতির ঘর নির্মাণকে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সমিতির সভাপতি গোলাম রাব্বানীর বিরুদ্ধে মামলা করা হয়। পরে ওই নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাজারি হলে গতকাল শনিবার সকালে তাকে গ্রেফতার করে সখীপুর থানা পুলিশ।

এ সময় শ্রমিকরা স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দফায় দফায় চেষ্টা করেও গোলাম রাব্বানীকে ছাড়াতে ব্যর্থ হন। পরে তারা সখীপুর থানার ওসি এস এম তুহীন আলীকে প্রত্যাহারের দাবিতে রাস্তা অবরোধ করে রাখেন।

সখীপুর থানার ওসি এস এম তুহীন আলী বলেন, গ্রেফতারি পরোয়ানাজারিকৃত আসামি ছাড়ার মতো শ্রমিকদের এমন অযৌক্তিক দাবি মেনে নেওয়া সম্ভব না। আইন অনুযায়ী গোলাম রাব্বানীকে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে।

"