ভাঙ্গুড়া-নওগাঁ সড়ক

নির্মাণ কাজ শেষ হওয়ার আগেই ভাঙন

প্রকাশ : ১২ আগস্ট ২০১৮, ০০:০০

পাবনা প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়া-নওগাঁ সড়ক নির্মাণের কাজ চলছে এখনো। এর মধ্যেই ভাঙন দেখা দিয়েছে সড়কে। এতে এলাকাবাসী হতাশ হয়ে পড়েছেন।

জানা যায়, এই রাস্তার করতকান্দি গ্রাম থেকে ভাঙ্গুড়া পর্যন্ত ১৮ কিলোমিটার সড়ক নির্মাণের কাজ চলছে। এর মধ্যে ১৭ কিলোমিটার রাস্তায় মাটি ভরাট শেষে সাত কিলোমিটার পাকা করা হয়েছে। ইতোমধ্যে করতকান্দি থেকে চন্ডিপুর গ্রাম পর্যন্ত পাকা সড়কের বিভিন্ন স্থান ভেঙে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। গ্রামবাসীর অভিযোগ সড়ক নির্মাণ কাজে বালু-খোয়া, কার্পেটিং ভালো না হওয়ায় রাস্তা ভাঙতে শুরু করে।

এ ব্যাপারে এলজিইডির উপসহকারী প্রকৌশলী শরিফ উদ্দিন মন্ডল বলেন, করতকান্দি স্কুলের সামনে একটি কালভার্ট নির্মাণ করলে ভাঙন বন্ধ হবে। এদিকে এই সড়কে নৌবাড়িয়া গ্রামের পেছনে দেড় কিলোমিটার রাস্তায় মাটির কাজ এখনো শেষ হয়নি। অপরদিকে আটটি ব্রিজের মধ্যে পাঁচটি ব্রিজের নির্মাণ শেষ হলেও অবশিষ্ট তিনটি ব্রিজের ছাদ ঢালাই এখনো বাকি রয়েছে।

ভাঙ্গুড়া উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর সূত্রে জানা যায়, এই সড়ক নির্মাণে ১৩০ কোটি টাকা বরাদ্দ হয়। কিন্ত ঠিকাদারের গাফিলতির কারণে আট বছরেও এর নির্মাণ কাজ শেষ হয়নি।

উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ বলেন, চলনবিলের মধ্য দিয়ে রাস্তা নির্মাণ করতে হচ্ছে বলে সময় বেশি লাগছে। তবে আগামী বছর এ প্রকল্পের কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

"