মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

  ১০ আগস্ট, ২০১৮

শ্রীকাইল-রামচন্দ্রপুর-তিতাস সড়ক বেহাল

কুমিল্লার মুরাদনগর উপজেলার শ্রীকাইল-রামচন্দ্রপুর-তিতাস সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় যানবাহন চলাচলের অযোগ্য হওয়ায় পথচারীসহ যাত্রীরা ভোগান্তিতে পড়েছে। স্থানীয়দের অভিযোগ রক্ষণাবেক্ষণ ও তত্ত্বাবধানের অভাবেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে সড়কটি। স্থানীয় সংসদ সদস্য ও রাজনৈতিক নেতারা বারবার প্রতিশ্রুতি দিলেও কাজের বাস্তবায়ন না হওয়ায় এলাকার সর্বসাধারণের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, স্থানীয় সরকার প্রকৌশলে অধিদফতরের অধীন মুরাদনগর উপজেলার গুরুত্বপূর্ণ চারটি সড়কেরই অবস্থা নাজুক হয়ে পড়েছে। প্রায় এক যুগ পূর্বে সড়কগুলোর কাজ করা হলেও দীর্ঘদিন থেকে কোনো সংস্কার কাজ না হওয়ায় সড়কগুলো বেহাল হয়ে পড়েছে। এসব সড়কের মধ্যে শ্রীকাইল-রামচন্দ্রপুর-তিতাস সড়কটি একেবারেই চলাচলের অযোগ্য। শ্রীকাইল থেকে-রামচন্দ্রপুর পর্যন্ত ৮ কিলোমিটার ও রামচন্দ্রপুর থেকে পাঁচকিত্তা বাজার হয়ে তিতাস ব্রিজ পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার পর্যন্ত সড়কটির পিচ এবং ইট উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের। এসব খানাখন্দে প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। সড়কটি দিয়ে চলাচল করতে গিয়ে অধিকাংশ সময় বিকল হচ্ছে ছোট-বড় অনেক যানবাহন। আর এ সড়কটি দিয়ে ঝুঁকি নিয়ে প্রতিদিনই মালবাহী ট্রাক ও যাত্রীবাহী যানবাহন চলাচল করছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, রক্ষণাবেক্ষণ ও তত্ত্বাবধানের অভাবেই সড়কটি যেন একটি মরন ফাঁদে পরিণত হয়েছে। এর ফলে স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীরা প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে চলাচল করছে। আবার ঝুঁঁকির কারণে অনেকেই শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে পারছে না। ফলে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে দিনদিন কমছে উপস্থিতির সংখ্যা।

এ বিষয়ে কুমিল্লা জেলা সড়ক ও জনপদের (সওজ) নির্বাহী প্রকৌশলী মোফাজ্জল হায়দার বলেন, রামচন্দ্রপুর থেকে পাঁচকিত্তা হয়ে তিতাস পর্যন্ত সড়কটির সংস্কার প্রক্রিয়াধীন রয়েছে। আশা করি কিছুদিনের মধ্যে কাজ শুরু করা যাবে। অপরদিকে শ্রীকাইল-রামচন্দ্রপুর সড়কটি সংস্কারের লক্ষ্যে টেন্ডার প্রক্রিয়াধীন রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close