নোবিপ্রবি উপাচার্য অবরুদ্ধ

শিক্ষার্থীদের ৯ দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতি

প্রকাশ : ১০ আগস্ট ২০১৮, ০০:০০

নোবিপ্রবি প্রতিনিধি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অবরুদ্ধ করে রেখেছে সাধারণ শিক্ষার্থীরা। নয় দফা দাবিতে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনসহ সকল একাডেমিক ভবনে আবারো তালা ঝুলিয়ে দিয়েছে।

গতকাল বৃহস্পতিবার উপাচার্য তার দপ্তরে প্রবেশ করার পরপরই তার দপ্তরে তালা মেরে দেয় শিক্ষার্থীরা। এ সময় তারা পুরো ক্যাম্পাসের বৈদ্যুতিক সংযোগও বিচ্ছিন্ন করে দেয়। এর আগে গত ৭ আগস্ট একই দাবিতে প্রশাসনিক ও একাডেমিকসহ সকল ভবনে তালা দেওয়া হয়েছিল। শিক্ষার্থীবান্ধব প্রশাসন ও ছাত্র-ছাত্রীদের জন্য শতভাগ আবাসিক সুবিধা নিশ্চিতকরণসহ ৯দফা দাবিতে তালা ঝুলিয়ে বিক্ষোভ কর্মসূচী পালন করেছিল শিক্ষার্থীরা।

পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের সাথে সাধারণ শিক্ষাথীদের একটি প্রতিনিধি দল বৈঠকে বসে। বৈঠকে শিক্ষাথীদের সকল দাবি মেনে নিয়ে সেগুলো অতি দ্রুত বাস্তবায়নের আশ্বাস দেওয়া হয়।

এদিকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে গিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে শিক্ষক সমিতির সভাপতি ড. আবদুল্লাহ-আল-মামুন এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মাহাবুবুর রহমান এ তথ্য জানান।

ড. আবদুল্লাহ-আল-মামুন বলেন, আমরা সবসময় শিক্ষার্থীদের যেকোনো যৌক্তিক আন্দোলনের পক্ষে সমর্থন দিয়েছি এবং ভবিষ্যতেও শিক্ষার্থীদের পাশে থাকার অঙ্গীকার পুনর্ব্যক্ত করছি। কিন্তু বিশ্ববিদ্যালয়ের বর্তমানে চলমান এই পরিস্থিতিতে শিক্ষকদের দৈনন্দিন কার্যক্রম ও স্বাভাবিক চলাফেরা দারুণভাবে ব্যাহত হচ্ছে। এমনকি আমাদের নিজ নিজ অফিস কক্ষে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। তাছাড়া আমাদের সাথে অসদাচরণ করা হচ্ছে।

"