সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

  ১০ আগস্ট, ২০১৮

সাঁথিয়ায় কলেজ মাঠে গরুর হাট শিক্ষার্থীদের প্রতিবাদ

পাবনার সাঁথিয়ায় কাশিনাথপুর শহীদ নুরুল হোসেন ডিগ্রী কলেজ মাঠে গতকাল বৃহস্পতিবার গরুর হাট বসাানো হয়েছে। এর প্রতিবাদে কলেজের শিক্ষার্থীরা প্রতিবাদ মিছিল করেছে।

স্থানিয়রা জানান, সাঁথিয়ার আলোচিত কাশিনাথপুর গরুর হাট ইজারা নেয় শামসুর রহমান। তিনি বাংলা ১৪২৫ সনের হাটটি ইজারা নেন। আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে সাঁথিয়াসহ জেলার বিভিন্ন স্থান থেকে গরু, ছাগল, মহিষ আমদানী হয় এ হাটে। এ সময় ইজারাদার শামসুর রহমান নির্ধারিত গরুর হাট বাদ দিয়ে উক্ত কলেজ মাঠে হাট বসান। এতে শিক্ষার্থীদের ক্লাসে পাঠদানসহ চলাচলের বিঘœ ঘটে। এনিয়ে ইজারাদারের সাথে কথা কাটাকাটি হয় শিক্ষার্থীদের। এক নিয়ে শিক্ষার্থীরা ‘কলেজ মাঠে গরুর হাট চলবে না, কলেজ হলো শিক্ষার মাঠ এখানে কেন গরুর হাট, কলেজের পরিবেশ রক্ষার জন্য গরুর হাট চলবে না’ ইত্যাদি ফ্যাস্টুন, ব্যানার লিখে প্রতিবাদ করে তারা। উত্তেজনা ছড়িয়ে পড়লে সাঁথিয়া থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আ. মজিদ বলেন, পরিস্থিতি শান্ত, সরকারী ভাবে যেহেতু কলেজ মাঠে গরুর হাট বসানোর বিধান নাই, তাই অন্যত্রে সরিয়ে দেয়া হয়েছে।

এব্যপারে কাশিনাথপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগ সভাপতি মীর মুঞ্জুর এলাহী বলেন, অনুমোদন না থাকায় কলেজ মাঠ থেকে গরু হাট সরানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ আ. বাতেন ও ইজারাদার শামসুর রহমানের মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close