দখলমুক্ত জায়গায় রাস্তা নির্মাণের উদ্যোগ

প্রকাশ : ০৮ আগস্ট ২০১৮, ০০:০০

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুরে অবৈধ দখলে থাকা সরকারি সম্পত্তি উদ্ধার করে রাস্তা নির্মাণের উদ্যোগ নিয়েছে মাধবপুর পৌর কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অবৈধ উচ্ছেদ অভিযান চালানো হয়। দখলমুক্ত জায়গায় রাস্তা তৈরি হলে মাধবপুরে বাজারের ব্যবসায়ী ও পথচারীদের দুর্ভোগ কমবে।

দীর্ঘদিন ধরে এটি প্রভাবশালী চক্র মাধবপুর বাজারের ভেতর খালের পাড়ে সরকারি সম্পত্তি দখল করে বিভিন্ন দোকানসহ পাকা ঘর নির্মাণ করে। পরে জেলা প্রশাসকের পক্ষ থেকে জমি দখলমুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়। সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম জানান, সড়ক ও জনপথের বহু জায়গা দখল করে পাকা ঘর নির্মাণ করে ব্যবসা করে আসছিল একটি অবৈধ দখলবাজচক্র। গতকাল মঙ্গলবার নির্বাহী ম্যাজিস্ট্রেট রিগান চাকমার উপস্থিতিতে সড়ক ও জনপথের জায়গায় নির্মিত সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোকলেছুর রহমান জানান, সড়ক ও জনপথের অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি মাধবপুর বাজারের ভেতর খালের পাড় দখল হয়ে যাওয়া সরকারি সম্পত্তি দখল মুক্ত করা হয়েছে। মাধবপুর বাজারে যানজট কমাতে খালের পাড়ের দখলমুক্ত জায়গায় সর্বসাধারণের চলাচলের জন্য রাস্তা তৈরির উদ্যোগ নিয়েছে মাধবপুর পৌর কর্তৃপক্ষ।

 

"