মৌলভীবাজার প্রতিনিধি

  ০৭ আগস্ট, ২০১৮

মৌলভীবাজারে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

মৌলভীবাজারের সদর উপজেলার মাসকান্দি গ্রামের মনতাজ উদ্দিনকে (৭০) হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন ও দুইজনের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। গতকাল সোমবার দুপুরে মৌললভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ রফিকুল ইসলাম এ রায় প্রদান করেন। আসামিদের যাবজ্জীবন সাজার সঙ্গে ২৫ হাজার টাকা করে জরিমানা করেন। অনাদায়ে আরো ছয় মাসের সাজা এবং অপর দুইজনের ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই মাসের কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্ত হলেনÑ সদর উপেজলার ৯নং আমতৈল ইউপির মাসকান্দি গ্রামের আলকাছ মিয়ার ছেলে ছানু মিয়া (৪৫), আনছার উল্লাহ অরফে মধুমিয়ার ছেলে লুছন মিয়া (৫৫), মৃত ছাদক উল্লাহর ছেলে রুস্তুম উল্লাহ (৬৫), আলকাছ মিয়ার ছেলে খোকন মিয়া (৪০) ও মুহিম উদ্দিনের ছেলে সোনাহর মিয়া (৫২)। রায়ের সময় সব আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা যায়, ধান খেতে গরু ছড়ানো নিয়ে বিরোধে জের ধরে ১৯৯৫ সালের ১ সেপ্টেম্বর মনতাজ উদ্দিনকে হত্যা করা হয়। নিহত মনতাজ উদ্দিন ওই এলাকার মুছা মিয়ার পিতা। এ ঘটনায় নিহতের ছেলে মুছা মিয়া বাদী হয়ে মৌলভীবাজার সদর মডেল থানায় পাঁচজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। সরকার পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট কৃপা সিন্ধু দাশ ও বিবাদী পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আজিজুর রব চৌধুরী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close