ফলোআপ

টেন্ডার ছাড়াই অর্ধকোটি টাকা ব্যয়ে নির্মাণ কাজের তদন্ত

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৮, ০০:০০

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

দৈনিক প্রতিদিনের সংবাদে খবর প্রকাশের পর গৌরীপুর পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক সরকারের বিরুদ্ধে টেন্ডার ছাড়াই প্রায় অর্ধ কোটি টাকা ব্যয়ে পাঠ দান ভবন ও গেট নির্মাণের ঘটনা তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছে গৌরীপুর ইউএনও ফারহানা করিম। গতকাল সোমবার দুপুরে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল আলম তদন্তের বিষয়টি প্রতিদিনের সংবাদকে নিশ্চিত করে বলেন, আমরা তদন্তের কাজ শুরু দিয়েছি। দ্রুত ইউএনও স্যারের কাছে প্রতিবেদন জমা দেওয়া হবে।

বিদ্যালয় ও প্রশাসন সূত্রে জানা যায়, ২০১৭ সালে মার্চে বিদ্যালয়ে নতুন পাঠদান ভবন নির্মাণের কাজ শুরু করেন প্রধান শিক্ষক এনামুল হক সরকার। নিজের প্রভাব খাটিয়ে প্রকল্প কমিটিকে পাশ কাটিয়ে কোনো প্রকার টেন্ডার ছাড়াই প্রায় অর্ধ কোটি টাকা ব্যয়ে ভবন ও গেট নির্মাণের সময় অর্থ কেলেঙ্কারি, গাছ কাটাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে গত ১৮ জুলাই ‘টেন্ডার ছাড়াই ভবন নির্মাণের অভিযোগ, প্রধান শিক্ষকের বিরুদ্ধে’ শিরোনামে প্রতিদিনের সংবাদে খবর প্রকাশ হলে বিষয়টি নিয়ে স্থানীয় প্রশাসন ও অভিভাবক মহলে তোলপাড় শুরু হয়। প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা করিম বিষয়টি তদন্তের নির্দেশ দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে।

ইউএনও ফারহানা করিম বলেন, টেন্ডার ছাড়াই অর্ধ কোটি টাকা ব্যয়ে ভবন নির্মাণে অনিয়ম ও দুর্নীতির বিষয় নিয়ে প্রধান শিক্ষক এনামুল হক সরকারের বিরুদ্ধে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ আমাদের নজরে এসেছে। বিষয়টি তদন্ত করে মাধ্যমিক শিক্ষা অফিসে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"