কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

  ২২ জুলাই, ২০১৮

এইসএসসির ফল

শীর্ষে বামনী ডিগ্রি কলেজ তলানিতে হাজারীহাট কলেজ

চলতি বছরের এইচএসসি পরীক্ষার প্রকাশিত ফলে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার ছয়টি কলেজের মধ্যে ফলে শীর্ষস্থান অর্জন করেছে বামনী ডিগ্রি কলেজ। অপরদিকে হাজারীহাট কলেজে ছয়জন শিক্ষার্থীর মধ্যে চারজন ফেল করায় ফলের দিক থেকে উপজেলায় তলানিতে অবস্থান করছে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, বামনী ডিগ্রি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে একজন। পাসের হার ৯০ দশমিক ৭ শতাংশ। এ কলেজ থেকে মোট ২৭০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। তার মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৫১ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৮৯ জন, মানবিক বিভাগ থেকে ১০৫ জন শিক্ষার্থীসহ মোট ২৪৫ জন শিক্ষার্থী পাস করে। অত্র কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে জিপিএ-৫ প্রাপ্ত মাহেদুল হাসান রেসাদ জানান, মা-বাবা ও কলেজের ইংরেজি বিভাগের শিক্ষক সুরঞ্জিত রায়, আইসিটি বিভাগের শিক্ষক স্বপন ভৌমিক স্যারের অনুপ্রেরণায় আমি এ ফলাফল অর্জন করেছি।

পাপিয়া সুলতানা নামের এক কৃতকার্য শিক্ষার্থী বলেন, আমাদের নিজেদের চেষ্টা, মা-বাবা ও কলেজের শিক্ষকদের সহযোগিতায় আমাদের কলেজ এবারও কাক্সিক্ষত ফলাফল অর্জন করেছে। কলেজ অধ্যক্ষ রাহবার হোসেন জানান, বিষয় ভিত্তিক দৈনিক পড়ালেখা আদায়, কলেজের কঠোর শৃঙ্খলা, অভিভাবক সমাবেশ, ছাত্রছাত্রী কাউন্সিলিংসহ সব শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, ম্যানেজিং কমিটির সার্বিক সহযোগিতায় এ ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছি।

উপজেলার ছয়টি কলেজের পাসের হার বামনী ডিগ্রি কলেজ ৯০ দশমিক সাত শতাংশ, ইসমাইল হোসেন ডিগ্রি কলেজে ৭৩ শতাংশ, জৈতুন নাহার কাদের মহিলা কলেজে ৫৫ দশমিক ৩৮ শতাংশ, চৌধুরীহাট ডিগ্রি কলেজে ৫৩ শতাংশ, সরকারি মুজিব কলেজ ৫৪ দশমিক আট শতাংশ ও হাজারীহাট কলেজের পাসের হার ৩৩ দশকি ৩৩ শতাংশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist