বাকৃবির অবকাঠামো উন্নয়নে ৬৬০ কোটি টাকা অনুমোদন

প্রকাশ : ১৩ জুলাই ২০১৮, ০০:০০

বাকৃবি প্রতিনিধি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) আধুনিকায়ন ও উন্নয়নের লক্ষ্যে নিজস্ব তহবিল থেকে ৬৫৯ কোটি ৮০ লাখ টাকার অনুমোদন দিয়েছে সরকার। গতকাল বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপাচার্য অধ্যাপক ড. আলী আকবর।

প্রকল্পের আওতায় রয়েছে দুটি প্রশাসনিক ভবন, ১০ তলাবিশিষ্ট ছয়টি একাডেমিক ভবন, ১০ তলাবিশিষ্ট তিনটি হল (দুটি ছাত্রী, একটি ছাত্র), শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য আবাসিক ভবন (শিক্ষকদের ১০ তলা দুটি, ব্যাচেলর শিক্ষকদের একটি, কর্মকর্তাদের ১২ তলা একটি, কর্মচারীদের ১০ তলা দুটি), ৬ তলাবিশিষ্ট টিএসসি কমপ্লেক্স, তিন তলাবিশিষ্ট গ্যারেজ, আট তলাবিশিষ্ট মাল্টিপারপাস ভবন, মাঠ গবেষণাগার, সুইমিংপুল, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, গেস্ট হাউসসহ আরো বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড।

সংবাদ সম্মেলনে উপাচার্য অধ্যাপক ড. আলী আকবর বলেন, জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ টাকা অনুমোদন দেওয়া হয়েছে। মে ২০১৮ থেকে এপ্রিল ২০২২ সালের মধ্যে এ টাকায় নতুন করে গড়ে উঠবে বিভিন্ন প্রশাসনিক ও একাডেমিক ভবন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ অর্থ ব্যয়ের দায়িত্ব পাবে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান উপাচার্য। সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, কৃষিবিদ ইনস্টিটিউটের যুগ্ম মহাসচিব অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন প্রমুখ।

"