কবি নজরুল বিশ্ববিদ্যালয়

উপাচার্যের কাছে শিক্ষার্থীদের ১০ দফা দাবি

প্রকাশ : ১৩ জুলাই ২০১৮, ০০:০০

জাককানইবি প্রতিনিধি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ১০ দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি পেশ করেছে লোক প্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের অষ্টম ব্যাচের শিক্ষার্থীরা।

গত বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের কাছে শিক্ষার্থীরা ক্যাম্পাসের আয়তন বৃদ্ধিকরণ, টিএসসি এবং অডিটোরিয়াম নির্মাণ, নির্মাণাধীন ছাত্রছাত্রী হলের কাজ দ্রুত সমাপ্তকরণসহ ১০ দফা দাবি পেশ করে স্বারকলিপি প্রদান করেন।

জানা যায়, লোক প্রশাসন ও সরকার পরিচালন বিদ্যা বিভাগের অষ্টম ব্যাচের প্রথম সেমিস্টারের একটি টি কোর্স নিয়েছেন উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। সর্বশেষ ক্লাস হিসেবে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে ক্লাস নিয়েছেন। সেখানে ক্লাস শেষে শিক্ষার্থীরা ফুলের শুভেচ্ছা দিয়ে ১০ দফা দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করে।

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক। অচিরেই এই দাবিগুলো বাস্তবায়ন করা হবে।

উল্লেখ্য, শিক্ষার্থীদের পেশকৃত ১০ দফা দাবিগুলো হলো- ক্যাম্পাসের আয়তন বৃদ্ধিকরণ, টিএসসি এবং অডিটোরিয়াম দ্রুত নির্মাণ, নির্মাণাধীন ছাত্রছাত্রী হলের কাজ দ্রুত সমাপ্তকরণ, পর্যাপ্ত বাসের ব্যবস্থা গ্রহণ, লাইব্রেরিতে পর্যাপ্ত বইয়ের সরবরাহ নিশ্চিতকরণ, প্রয়োজনীয় ওষুধ সরবরাহ নিশ্চিতকরণ, ক্যাম্পাসে এটিএম বুথের ব্যবস্থা এবং খেলার মাঠ সংস্কারকরণ, ওয়েবসাইট সমৃদ্ধ ও ডিজিটালকরণ, ডিপার্টমেন্টে ফিল্টারের মাধ্যমে সুপেয় পানির ব্যবস্থাকরণ, ক্যাম্পাসের ভিতরে রাস্তা সংস্কারকরণ ও পর্যাপ্ত পরিমাণ বৃক্ষরোপণ।

"