সামান্য বৃষ্টিতে ঠাকুরগাঁও শহরে হাঁটুপানি

প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ০০:০০

ঠাকুরগাঁও প্রতিনিধি

পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থার অভাব ও নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন না করায় ঠাকুরগাঁও শহরের ড্রেনগুলো কোনো কাজে আসছে না। সামান্য বৃষ্টিতেই শহরের চৌরাস্তাসহ বিভিন্ন মহল্লায় পানি জমে চলাচলের অসুবিধা সৃষ্টি হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঠাকুরগাঁও পৌর এলাকার ১২টি ওয়ার্ডে পর্যাপ্ত ড্রেন নেই। ড্রেনেজ ব্যবস্থার অভাবে বৃষ্টির পানি নিষ্কাশিত হচ্ছে না। নিয়মিত ড্রেনগুলো পরিষ্কার না করায় সেগুলো পানি নিষ্কাশনে ভূমিকা রাখতে পারছে না। এতে সামান্য বৃষ্টিতেই শহরের চৌরাস্তা, হলপাড়া, বিসিক শিল্পনগর, গোধূলি বাজার, ঠাকুরগাঁও রোড খালপাড়া, ইসলামবাগ, মুসলিম নগর, জমিদারপাড়া, শান্তিনগর ও হাজীপাড়া মহলার বাসিন্দারা পানিবন্দী হয়ে পড়ছে।

শহরের হলপাড়া এলাকার বাসিন্দা জয়নাল আবেদিন বলেন, ওই মহল্লায় পানি নিষ্কাশনের জন্য কোনো ড্রেন নেই। পূর্বে নির্মিত ড্রেনের মুখ কিছু সংখ্যক লোক বন্ধ করে নতুন নতুন ঘর-বাড়ি তৈরি করায় সেসব ড্রেন বন্ধ হয়ে গেছে। একই অবস্থা শহরের ১২টি ওয়ার্ডের।

শহরের হাজীপাড়া এলাকার লুবনা আক্তার বলেন, ড্রেনেজ ব্যবস্থার অভাবে সামান্য বৃষ্টিতে বাসিন্দাদের বাড়ি-ঘরে পানি জমে থাকে। এতে পথচারীসহ পৌরবাসীর দুর্ভোগের অন্ত নেই।

এ ব্যাপারে ঠাকুরগাঁও পৌরসভার মেয়র মির্জা ফয়সল আমীন বলেন, ড্রেনের মুখগুলো কিছু সংখ্যক বাসিন্দা বন্ধ করে দেওয়ায় পানি নিষ্কাশিত হচ্ছে না। ড্রেনগুলো নিয়মিত পরিষ্কার করার জন্য আমাদের লোকজন কাজ করছে। সেই সঙ্গে অর্থ বরাদ্দ এনে নতুন ড্রেন নির্মাণ করা হবে বলেও জানান তিনি।

"