রাজীবপুরে রাস্তা বন্ধ করে দোকানঘর!

প্রকাশ : ২৪ জুন ২০১৮, ০০:০০

রাজীবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার মোহনগঞ্জ সড়কের দিয়ারারচর নামক স্থানে রাস্তা বন্ধ করে দোকান-ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার দিয়ারারচরের রফিজল হক ওরফে কালু ডাকাত এবং তার স্বজন অহিউজ্জামান ওরফে পাইলট রাস্তার মাঝখানে দোকান-ঘর উঠান বলে জানা গেছে। ফলে রাজীবপুর বাজার থেকে মোহনগঞ্জ সড়কে ভ্যানগাড়ি ও অটোরিক্সা চলাচল বন্ধ হয়ে যায়। এ ব্যাপারে দিয়ারারচর বাসিন্দা গতকাল শনিবার ইউএনও বরাবর লিখিত অভিযোগ দায় করেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, রাজীবপুর থেকে মোহনগঞ্জ ইউনিয়নের একমাত্র সড়ক যোগাযোগ ব্যবস্থা বন্ধ করে দিয়ে একটি মহল রাস্তার মাঝখানে দোকান-ঘর নির্মাণ করছে। ফলে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক দিয়ারারচরের এক বাসিন্দা বলেন, ‘রাস্তা বন্ধ করে যে ব্যক্তি দোকান-ঘর তুলছে তিনি রফিজল হক ওরফে কালু। তিনি এলাকার চিহ্নিত ডাকাত। তার ভয়ে সহজে কেউ কিছু বলার সাহস পায় না।’ এলাকাবাসি রাস্তা থেকে ওই দোকান-ঘর সরিয়ে ফেলার দাবি জানিয়েছে।

মোহনগঞ্জ ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন ও চরনেওয়াজী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউল আলম জানান, রাস্তার মাঝখানে উঠানো দোকান-ঘর সরিয়ে নেয়ার জন্য বলা হয়েছে। এই রাস্তাটি প্রায় ৩০ বছর আগের।

তবে অভিযুক্ত রফিজল হক দাবি করেন, আমার জমির ওপর রাস্তা তাই দোকান-ঘর তুলেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেদী হাসান বলেন, সংশ্লিষ্ট ইউনিয়ন উপসহকারী ভূমি কর্মকর্তাকে (তহশিলদার) এ বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিবদেন পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

"