গাজীপুর প্রতিনিধি

  ১৯ জুন, ২০১৮

নারায়ণগঞ্জে উদ্ধার দুই চিতাবাঘ গাজীপুরের সাফারি পার্কে

নারায়নগঞ্জে উদ্ধার হওয়া চিতাবাঘ দুইটিকে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে অবমুক্ত করা হয়েছে। গত রোববার দুপুরে র‌্যাব সদস্যরা আনুষ্ঠানিকভাবে চিতা বাঘ দুটোকে পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তার করে। পরে বাঘ দুটিকে পার্কের নির্দিষ্ট আলাদা বেস্টনীতে অবমুক্ত রাখা হয়।

সাফারি পার্কের এক সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১৪ জুন বিকেলে র‌্যাব-১১ সদস্যরা নারায়ণগঞ্জে ফতুল্লা থানাধীন রঘুনাথপুর এলাকায় অভিযান পরিচালনা করে আন্তর্জাতিক বন্যপ্রাণী পাচারকারী দুই সদসকে আটক করে। এসময় তাদের নিকট থেকে ২টি চিতাবাঘ, ১টি খাঁচা ও উদ্ধার করা হয়। আটককৃতরা হলো নারয়নগঞ্জের ফতুল্লার রঘুনাথপুর এলাকার তকদীর হোসেন পাটোয়ারীর ছেলে শওকত ইমরান মিঠু (৪০) ও একই থানার মামুদপুর গ্রামের খলিল উদ্দিনের ছেলে আরিফুল ইসলাম (৩৫)। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আটক আসামীদ্বয়ের সহযোগী মো. তরিকুল ইসলাম পারিয়ে যায়।

র‌্যাব-১১ জানায়, চিতাবাঘ দুইটির আনুমানিক বয়স দুই-আড়াই বছর। যার আনুমানিক মূল্য ৪ কোটি টাকা। চিতা বাঘ দুইটির মাদী এবং একটি পুরুষ। ভারপ্রাপ্ত কর্মকর্তা মোতালেব মিয়া জানান, আগে এ পার্কে আর কোন চিতাবাঘ ছিল না। শুক্রবার রাতে বাঘ দুইটি সাফারিপার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়। পরে পার্কের আলাদা বেষ্টনীতে বাঘ দুটিকে রাখা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist