হঠাৎ টর্নেডোতে বিক্ষত মহেশখালী

প্রকাশ : ১৫ জুন ২০১৮, ০০:০০

হারুনর রশিদ, মহেশখালী (কক্সবাজার)

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীতে শক্তিশালী টর্নেডোর আঘাতে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১টার দিকে এই টর্নেডো আঘাত হানে। স্থানীয়রা জানায়, দুপুরে দক্ষিণ দিক থেকে হঠাৎ মেঘাচন্ন আকাশ থেকে ধোয়া আকৃতির টর্নেডো এসে মহেশখালী পৌরসভার মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়, ৩নং ওয়ার্ডের মিনুয়ারা বেগম, আনোয়ারা, জাফর আলম, আব্দুল নবী, আরিফ উল্লাহ, আমান উল্লাহ, এরশাদ উল্লাহ, করিম দার, হরাত উল্লাহ এবং শহিদুল্লার মাঠির দেওয়ালে তৈরি পলিথিনির ছাউনি টর্নেডোর আঘাতে বিধ্বস্থ হয়।

মহেশখালী পৌরসভার সাবেক মেয়র ও ক্ষতিগ্রস্ত বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সরওয়ার আজম বলেন, ভয়াবহ টর্নেডোর আঘাতে বিদ্যালয়ের ছাত্রবাস এবং ক্লাসরুম কক্ষের উপর অর্ধশত বয়সী মেহগুনিসহ বিভিন্ন রকমের গাছ শেকর উল্টে ধুমড়ে মোছড়ে পড়ে। আর এতে বিদ্যালয়ের প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। এছাড়া বিভিন্ন ওয়ার্ডের সাধারণ মানুষের মাঠির তৈরি কাঁচা ঘর, টিন ও পলিথিনের ছাউনি উড়ে গিয়ে হাজার হাজার টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

যোগাযোগ করা হলে মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, টর্নেডোর আঘাতের খবর পেয়ে ক্ষতিগ্রস্থ এলাকার খোঁজ খবর নেওয়া হয়েছে। বসত বাড়ির ক্ষয়-ক্ষতি হলে ও প্রাণে রক্ষা পায় লোকজন।

"