প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছে দুই বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী

প্রকাশ : ১৫ জুন ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

অনুষদভিত্তিক স্নাতক (সম্মান) পরিক্ষায় সর্বোচ্চ ফলাফল অর্জনের স্বীকৃতস্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) চার শিক্ষার্থী। এছাড়া গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ছয় শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনয়নপ্রাপ্ত হয়েছেন। গত মঙ্গলবার বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা থেকে এই তথ্য জানা যায়। বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, ২০১৭ সালে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫৯ শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে।

জাককানইবি : মনোনীত শিক্ষার্থীরা হলেন কলা অনুষদভুক্ত চারুকলা বিভাগের শিক্ষার্থী মাহমুদা আক্তার, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদভুক্ত ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের সালমান আমিন, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত লোক প্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের আফরোজা ইসলাম লিপি এবং ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তানিয়া সুলতানা। এদিকে স্বর্ণপদকের জন্য মনোনীত প্রত্যেককে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান, রেজিস্টার (ভারপ্রাপ্ত) কৃৃষিবিদ ড. হুমায়ুন কবিরসহ সব অনুষদের শিক্ষক-শিক্ষিকা ও কর্মকর্তারা।

বশেমুরবিপ্রবি : মনোনয়নপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের সোহাগ হোসাইন (সিজিপিএ ৩.৭৭), গণিতের শিলা খাতুন (৩.৮৯), ফার্মেসির বিলকিস খানম (৩.৯২), অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমের তাহমিদা নাজনিন (৩.৯৬), অর্থনীতির বর্ণালী রায় (৩.৮১) এবং বাংলা বিভাগের আল আমিন (সিজিপিএ ৩.৬৬)।

"