পুরনো সড়ক কেটে ব্যক্তিগত রাস্তা

প্রকাশ : ১৪ জুন ২০১৮, ০০:০০

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

মুন্সীগঞ্জের শ্রীনগরে ২৫ পরিবারের তৈরি পুরনো রাস্তা কেটে অন্যত্র ব্যক্তিগত রাস্তা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার কুকুটিয়া ইউনিয়নের রানা গ্রামে এই ঘটনা ঘটে।

অভিযোগ আছে, ইউপি সদস্যের সহযোগিতায় ইউনিয়ন বিএনপি নেতা আবু তাহেরের ব্যক্তিগত স্বার্থে এই নতুন রাস্তা তৈরি করা হয়েছে। এ ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যানকে মৌখিক ও গত ১৫ মে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর লিখিত দিয়েছে ভুক্তভোগউ পরিবারগুলো।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, ইউনিয়নের রানা গ্রামের ২৫টি পরিবারের যাতায়াতের সুবিধার জন্য বিগত চেয়ারম্যানের সময় সরকারি অর্থে মাটি ভরাট করে একটি রাস্তা নির্মাণ করা হয়। কিন্তু কিছুদিন আগে স্থানীয় ইউপি সদস্য নজরুল ইসলাম উপস্থিত থেকে পুরনো রাস্তার মাটি কেটে ইউনিয়ন বিএনপি নেতা আবু তাহেরের বাড়ির জন্য ব্যক্তিগত রাস্তা নির্মাণ করা হয়েছে। রানা গ্রামের মিজানুর রহমান, নাজমা বেগম, হাজী আতাউর রহমান, মো. হাবিব শেখসহ ততোধিক ব্যক্তি জানান, রানা গ্রামের ২৫টি পরিবারের জন্য রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ। হঠাৎ করেই স্থানীয় ইউপি রাস্তার মাটি কেটে নিয়ে অন্যত্র ব্যক্তিগত রাস্তা তৈরি করে দেন। আমরা প্রতিবাদ জানালে নানা অজুহাত দেখিয়ে তালবাহানা শুরু করেন তিনি।

পরে ইউপি চেয়ারম্যানকে মৌখিক ও ইউএনওকে লিখিত আবেদন করেছি। ইউপি সদস্য নজরুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি জানান, ওখানে পূর্বে কোনো রাস্তাই ছিল না। এক সময় আমরা পুকুরপাড় দিয়ে হেঁটে চলাফেরা করতাম। তবে সাবেক ইউপি সচিব মো. মকবুল হোসেন বলেন, বিগত দিনে রাস্তাটিতে ইউনিয়ন পরিষদের বরাদ্দে মাটি ভরাটের কাজ করা হয়েছিল। জানতে চাইলে ইউএনও মো. জাহিদুল ইসলাম জানান, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করার জন্য সংশ্লিষ্টদের দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন আসার পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"