কুড়িগ্রাম-৩ আসনের উপনির্বাচন ২৫ জুলাই

প্রকাশ : ১১ জুন ২০১৮, ০০:০০

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম-৩ সংসদীয় আসনের উপনির্বাচন আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। গতকাল রোববার নির্বাচন কমিশন এ আসনের উপনির্বাচনের তফশিল ঘোষণা করে। জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিব এ তথ্য নিশ্চিত করেছেন। জেলা নির্বাচন কর্মকর্তা জানান, ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৪ জুন। ২৬ জুন মনোনয়নপত্র বাছাই করা হবে, ৩ জুলাই মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। আগামী ২৫ জুলাই ওই আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানিয়েছে, কুড়িগ্রাম-৩ সংসদীয় আসনের সীমানা পুনর্বিন্যাস করা হলেও এই উপনির্বাচন দশম জাতীয় সংসদ নির্বাচনের নির্বাচনী সীমানা অনুযায়ী অনুষ্ঠিত হবে। পূর্ববর্তী সীমানা অনুযায়ী কুড়িগ্রাম-৩ আসনের বর্তমান ভোটার সংখ্যা প্রায় ৩ লাখ ৬৬ হাজার ৮১১। আসনটিতে উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়ন ব্যতীত বাকি অংশ এবং চিলমারী উপজেলার রমনা, থানাহাট, চিলমারী ও রানীগঞ্জ ইউনিয়ন অন্তর্ভুক্ত।

উল্লেখ্য, গত ১১ মে জাতীয় পার্টির সংসদ সদস্য এ কে এম মাইদুল ইসলামের মৃত্যুতে আসনটি শূন্য হয়ে পড়ে। পরবর্তীতে উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের বাসিন্দা ও প্রাইম মেডিকেল কলেজ, রংপুরের ব্যবস্থাপনা পরিচালক ডা. আক্কাছ আলীকে দলের প্রার্থী হিসেবে মনোনয়নের ঘোষণা দেন জাতীয় পার্টির চেয়ারম্যান হোসেন মোহাম্মদ এরশাদ। নিজ দলের প্রার্থীকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য ১০ জুন উলিপুর সফরও করেন এরশাদ। আসনটিতে আওয়ামী লীগ থেকে একাধিক প্রার্থী মনোনয়নপ্রত্যাশী রয়েছেন।

"