জুয়েল রানা লিটন, নোয়াখালী

  ০২ জুন, ২০১৮

চাটখিল-সোনাইমুড়ী সড়কের সংস্কারকাজে ধীরগতি

নোয়াখালী চাটখিল-সোনাইমুড়ী সড়কের সংস্কার কাজে ধীরগতির কারণে মানুষের ভোগান্তি চরম আকার ধারণ করেছে। সংস্কার কাজের এই কচ্ছপগতির কারণে এ রাস্তায় চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনায় আশঙ্কা করছেন সাধারণ মানুষ ও চালকরা।

খোঁজ নিয়ে জানা গেছে, সোনাইমুড়ী থেকে দশগড়িয়া পর্যন্ত প্রায় আট কিলোমিটার দীর্ঘ এই সড়কে অসংখ্য ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কটির চাটখিল, হালিমা দীঘিরপাড়, কাচারী বাজার, জয়াগ, আমকি, জুনুদপুর পোল, বাংলাবাজার, নদনা ও বজরা পর্যন্ত সংস্কার কাজ থেমে আছে। অল্প বৃষ্টিতেই সড়কে থাকা গর্তগুলো মৃত্যুকূপে পরিণত হয়েছে। এতে বাসচালক, যাত্রী ও শিক্ষার্থীরা বিপাকে পড়ছেন। সাধারণ মানুষের দাবির মুখে সড়কটির সংস্কারকাজ গত ডিসেম্বর থেকে শুরু করে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। রাস্তার দুই পাশে ছয় ফিট বর্ধণের কাজ করতে গিয়ে মাটি খুঁড়ে দীর্ঘদিন ফেলে রাখা হয়। মেরামতে ধীরগতির কারণে রাস্তাটি আরো বেহাল হয়ে পড়েছে। ঠিকাদারের অবহেলা ও উদাসীনতায় অল্পসংখ্যক শ্রমিক দিয়ে ধীরগতিতে কাজ চালিয়ে যাওয়ার কারণে মানুষের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বাসচালক খোরশেদ আলম জানান, গাড়ি এবং জীবন সবই আজ হুমকির মুখে। ১০ মিনিটের রাস্তা ৪০ মিনিট লাগে। নোয়াখালী জেলা সওজ-এর নির্বাহী প্রকৌশলী বিনয় পাল জানান, এই সড়কের নোয়াখালী অংশের ১৯ কিলোমিটার সড়ক সংস্কার ও বর্ধিত করার জন্য ৩৯ কোটি টাকা ব্যয়ে টেন্ডার পান তাহের ব্রাদার্স লিমিটেড। এদিকে, ঠিকাদারি প্রতিষ্ঠানটির বক্তব্য নিতে বারবার চেষ্টা করেও তাদের কাউকে পাওয়া যায়নি। জানা যায়, গত ২০ মে রোববার ভোর থেকে সড়ক দ্রুত সংস্কারের দাবিতে নোয়াখালীর রামগঞ্জ থেকে সোনাইমুড়ী পর্যন্ত সড়ক বন্ধ করে আন্দোলন শুরু করে বাস মালিক ও শ্রমিকরা। পরে দ্রুত সড়ক সংস্কারের আশ^াস দিলে অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট তুলে নেয় আন্দোলকারীরা।

নোয়াখালী জেলা বাস মালিক সমিতির সোনাইমুড়ী শাখা সভাপতি মাহফুজুর রহমান ভিপি বাহার জানান, দ্রুত সড়ক সংস্কারের আশ^াস দেওয়ার পর ধর্মঘট তুলে নেওয়া হলেও এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সোনাইমুড়ী বাস মালিক সমিতির সম্পাদক নূর মোহাম্মদ সাদ্দাম বলেন, রাস্তা মেরামতের নামে এখানে নাটক করা হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist