চট্টগ্রাম ব্যুরো

  ০১ জুন, ২০১৮

পুনর্নিরীক্ষণে ফেল করা শিক্ষার্থী পেল জিপিএ-৫

ফল বদলেছে পাঁচ শতাধিক

এসএসসি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষণে এবার চট্টগ্রাম বোর্ডে ৫২৯ জন শিক্ষার্থীর ফলাফলে পরিবর্তন এসেছে। পুনর্নিরীক্ষণের পর চট্টগ্রাম বোর্ডে জিপিএ-৫ পেয়েছে আরও ৪৮ জন, যাদের একজনকে আগে ফেল দেখানো হয়েছিল। গতকাল বৃহস্পতিবার এই পুনর্নিরীক্ষণের ফল প্রকাশ করা হয়।

শিক্ষা বোর্ড সূত্র জানায়, গত ৬ মে প্রকাশিত ফলাফলে চকরিয়া করক বিদ্যাপীটের শিক্ষার্থী তৌরিন তাসনিয়া তাসফি ফেল করেন বাংলাদেশ ও গ্লোবাল স্টাডিজ বিষয়ে। তবে বাকি সব বিষয়ে জিপিএ-৫ পায় সে। পুনর্নিরীক্ষণের ফল প্রকাশিত হলে দেখা যায় তাসফি ফেল করা বিষয়টিতে জিপিএ-৫ পেয়েছে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক তাওয়ারিত আলম জানান, এসএসসির ফলাফল পুনর্নিরীক্ষণের জন্য এবছর ২৩ হাজার ৩৮০ জন পরীক্ষার্থী আবেদন করেছিল। এজন্য ৫৩ হাজার ৫১০টি উত্তরপত্র পুনরায় নিরীক্ষণ করা হয়েছে। আবেদনকারীদের মধ্যে ৪৫০ জনের গ্রেড পরিবর্তন করা হয়েছে। প্রকাশিত ফলাফলে অনুত্তীর্ণ আসলেও পুনর্নিরীক্ষণে ৫১ জন পরীক্ষার্থী ফেল থেকে পাস করেছে। ফেল করেছিলেন এমন একজনও পুনর্নিরীক্ষণে জিপিএ-৫ পেয়েছেন। সবমিলিয়ে ৫২৯ জন শিক্ষার্থীর ফলাফলে পরিবর্তন এসেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist