প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৬ মে, ২০১৮

মাদক উদ্ধার, ১৯ কারবারি আটক

দেশের বিভিন্ন স্থানে মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। গত বৃহস্পতিবার রাতে ও গতকাল শুক্রবার এসব অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ইয়াবা, দেশীয় চোলাই মদ, ফেনসিডিল, গাঁজা, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবরÑ

বগুড়া : বগুড়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নয়ন (৩২) আহত হয়েছে। এ সময় তার দেহ তল্লাশি করে ২০০ পিস ইয়াবা উদ্ধার এবং ঘটনাস্থল থেকে একটি ওয়ান শুটারগান ও দুই রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে এ অভিযান চালায় পুলিশ। আহত নয়ন বগুড়া শহরের নিশিন্দারা মধ্যপাড়ার আব্দুর রহমানের ছেলে। এ ঘটনায় ডিবি পুলিশের এএসআই শওকত ও কনস্টেবল কাবিল আহত হয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়ার অতিরিক্তি পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, বৃহস্পতিবার রাতে বাইপাসের ইজতেমা ময়দানের দক্ষিণ দিকে ট্যাংক সেতুর পাশে একদল মাদক ও অস্ত্র ব্যবসায়ী জমায়েত হয়েছে মর্মে খবর পায় জেলা গোয়েন্দা শাখার একটি দল। পরে সেখানে অভিযান চালালে দুষ্কৃতকারীরা গুলি চালালে পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে দুর্বৃত্তরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে গেলে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে একজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় মাদকবিরোধী অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন ও দুই রাউন্ড গুলিসহ দুই মাদক কারবারিকে আটক করেছে পুলিশ। শুক্রবার ভোররাতে উপজেলার সুবর্ণসাড়া গ্রাম থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো কামরুল ইসলাম বাপ্পী ও বাবুল হোসেন বাবু।

বেলকুচি থানার ওসি আবদুর রাজ্জাক জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সুবর্ণসাড়া গ্রামের মাদক বিক্রেতা বাবুর বাড়ি থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। এ ছাড়া এ সময় তাদেরকে ইয়াবা সেবনরত অবস্থায় আটক করা হয়। এ ব্যাপারে তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

মানিকগঞ্জ : মানিকগঞ্জে দুই হাজার পিস ইয়াবাসহ মা ও ছেলেকে আটক করা হয়েছে। গতকাল শুক্রবার ভোরে সাটুরিয়া উপজেলার বালিয়াটি ইউনিয়নের ভাটারা এলাকা থেকে তাদের আটক করে জেলা গোয়েন্দা পুলিশ।

আটকৃতরা হলো আয়েশা বেগম ও তার ছেলে সোহাগ শিকদার। আটককৃতরা সাটুরিয়ার বালিয়াটি ভাটারা এলাকায় সফিকুল ইসলাম সফিকের বাড়িতে ভাড়া থাকতেন। তাদের গ্রামের বাড়ি বরিশাল জেলায়।

ডিবির ওসি আমিনুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ভোরে অভিযান চালিয়ে মা-ছেলেক আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুই হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় সাটুরিয়া থানায় মামলা হয়েছে।

সিংগাইর (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের সিংগাইরে ৮০ পিস ইয়াবাসহ তিনজনকে আটক করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার রাতে তাদের আটক করা হয়। থানা পুলিশ সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে সিংগাইর থানার এসআই আলমগীর ও এএসআই রাজিব হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে বৃহস্পতিবার রাত ১২টার দিকে উপজেলার চারিগ্রাম ইউনিয়নের জাইল্যা গ্রামের সেলিম হোসেনের বাড়িতে অভিযান চালায়। এ সময় সেলিমের শয়নকক্ষে তল্লাশি করে বালিশের ভিতর থেকে ৬৫ পিস ইয়াবা উদ্ধার করে তাকে আটক করেন। আটককৃত সেলিমের তথ্যনুযায়ী পার্শ্ববর্তী দক্ষিণ জাইল্যা গ্রামের কুদ্দুস আলীর বাড়িতে অভিযান চালিয়ে ১৫ পিস ইয়াবাসহ আটক করা হয়। কুদ্দুসকে আটক করে থানায় নেওয়ার সময় তার বড় ভাই ফারুক হোসেন বাধা দিলে এক পর্যায়ে তাকেও আটক করে পুলিশ।

সিংগাইর থানার ওসি নজরুল ইসলাম বলেন, আটককৃতদের বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

ফকিরহাট (বাগেরহাট) : বাগেরহাটের ফকিরহাটের সিংগাতী এলাকা থেকে গত বৃহস্পতিবার বিকালে ২৩ বোতল ফেনসিডিলসহ দুই নারীকে আটক করা হয়েছে। আটককৃতরা হলোÑ উপজেলার সিংগাতী গ্রামের হালিমা বেগম ও বারাশিয়া গ্রামের মনির শেখ।

ফকিরহাট মডেল থানার ওসি আবু জাহিদ শেখ জানান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে উক্ত এলাকায় বিশেষ এক অভিযান চালিয়ে তাদেরকে আটক করে। এ ব্যাপারে ফকিরহাট মডেল থানায় একটি মামলা হয়েছে।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার গোবিন্দগঞ্জে পুলিশ বৃহস্পতিবার রাতে মাদকবিরোধী অভিযান চালিয়ে ইয়াবা-ফেনসিডিল, গাঁজাসহ পাঁচ মাদক কারবারিকে আটক করেছে ।

গোবিন্দগঞ্জ থানার ওসি মজিবুর রহমান পিপিএম জানান, বৃহস্পতিবার রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পাঁচ মাদক কারবারিকে আটক করেছে পুলিশ ।

আটককৃতরা হলো পৌরসভার শাহপাড়া খলসীর সাইফুলের স্ত্রী ফরিদা, ঠান্ডা মিয়া, অলিউল্লাহ, গাউছুল আযম খোকন ও দিনাজপুর জেলার খানসামা উপজেলার পশ্চিম হাসিমপুর গ্রামের আব্দুল হামিদ। আটককৃতদের কাছ থেকে ৫৫ পিস ইয়াবা, ৩ বোতল ফেনসিডিল ও ২৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।

কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর কলাপাড়ায় ৭০ লিটার দেশীয় চোলাই মদসহ কামাল প্যাদা নামে একজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত ১০টায় বালিয়াতলী ইউনিয়নের মধুপাড়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

কলাপাড়া থানার ওসি জাহাঙ্গীর হোসেন জানান, কামাল প্যাদার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে পৃথক স্থানে অভিযান পরিচালনা করে তিন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সকালে উপজেলার যাত্রামুড়া ও কাঞ্চন এলাকা থেকে ওই মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো যাত্রামুড়া এলাকার রিয়াদ হোসেন, ওসমান গণি ও ছানাউল্লাহ।

রূপগঞ্জ থানার ওসি মনিরুজ্জামান জানান, গ্রেফতারকৃতকরা দীর্ঘ দিন ধরে উপজেলার বিভিন্ন স্থানে মাদক বিক্রি করে আসছে বলে পুলিশের কাছে খবর ছিল। শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে পৃথক স্থানে অভিযান চালিয়ে রিয়াদ হোসেনকে ৩৫ পিস, ওসমান গনিকে ১০২ পিস ইয়াবা ও দুই বোতল ফেনসিডিল, ছানাউল্লাহকে ৫০০ গ্রাম গাঁজাসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা করে নারায়ণগঞ্জ আদালতে পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist