ধর্মঘটের হুমকি পঞ্চগড়ের মোটর মালিক-শ্রমিকদের

প্রকাশ : ১৮ মে ২০১৮, ০০:০০

পঞ্চগড় প্রতিনিধি

পাঁচ দফা দাবিতে আগামী ২১ মে থেকে পঞ্চগড় জেলায় অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘটের হুমকি দিয়েছে পঞ্চগড়ের পরিবহন মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের পাঁচটি সংগঠন। এদিকে, পরিস্থিতির সমাধানে আগামী রোববার জরুরি সভা ডেকেছে জেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট স্বাক্ষরিত এক নোটিসে এ তথ্য জানা গেছে।

পাঁচ সংগঠনের মধ্যে রয়েছে, পঞ্চগড় জেলা মোটর মালিক সমিতি, পঞ্চগড় জেলা ট্রাক-ট্যাংক লরি-কাভার্ড ভ্যান মালিক সমিতি, পঞ্চগড় জেলা মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন, পঞ্চগড় জেলা ট্রাক-ট্যাংক লরি-কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন ও পঞ্চগড় জেলা বাস-মিনিবাস-কোচ, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন। পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে- ট্রাকে ক্যাপাসিটি পাথর/বালু লোডিংয়ের নামে গাড়ি চালকদের অহেতুক হয়রানি ও বৈষম্যমূলক আচরণের জন্য তেঁতুলিয়ার ভজনপুর হাইওয়ে থানার ওসিকে প্রত্যাহার, পঞ্চগড় শহর থেকে অন্যান্য জেলায় যাওয়া বিআরটিসি বাসগুলোকে বিসিক মাঠ থেকে চলাচল, পঞ্চগড় পৌরসভা কর্তৃক সরকার ঘোষিত অবৈধ যানবাহন যেমন ব্যাটারিচালিত ইজিবাইক, থ্রি-হুইলার ইত্যাদির ইজারা বাতিল এবং ট্রাক ও বাস টার্মিনালের ব্যবহার উপযোগী না করা পর্যন্ত ইজারা কার্যক্রম বন্ধ রাখা।

এ নিয়ে বুধবার রাতে পঞ্চগড় জেলা মোটর মালিক সমিতির হলরুমে পাঁচ সংগঠনের আয়োজনে সংবাদ সম্মেলন করা হয়। এ ব্যাপারে তেঁতুলিয়া হাইওয়ে থানা পুলিশের ওসি এনামুল হক বলেন, মোটর মালিক ও শ্রমিকরা যৌথভাবে মহাসড়কে ওভার লোডিং নিয়ন্ত্রণের নামে চেকপোস্ট বসানোর আবদার করেছিলেন। বিষয়টি আইনসিদ্ধ না হওয়ায় তা করতে দেওয়া হয়নি।

"